খেলাধূলাসর্বশেষ নিউজ

বাদ যাচ্ছে চ্যাম্পিয়ন্স লীগ টি-২০

নিউজরুমবিডি.কম: ভারত, অষ্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তত্ত্বাবধানে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লীগ টি২০ টুর্নামেন্ট নিয়মিত আয়োজন হয়ে আসছিল ২০০৯ সাল থেকে। যেখানে অংশগ্রহণ করত ওইসব দেশের ঘরোয়া টি২০ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এবং রানার্স আপ ফ্রাঞ্ছাইস গুলো। কিন্তু এবার থেকে বাদ যাচ্ছে এ টুর্নামেন্ট।

এ বিষয়ে চ্যাম্পিয়ন্স লীগের আয়োজকরা বলেন- আমাদের পক্ষে এটা খুবই কঠিন সিদ্ধান্ত ছিল।

তরুণদের পারফর্ম করার দারুণ মঞ্চ ছিল এই টুর্নামেন্টটি। গত ছয় আসরে আমরা বেশ কিছু অসাধারণ এবং দুর্দান্ত ম্যাচ দেখেছি। তবে দুঃখের বিষয় হল টুর্নামেন্টে প্রত্যাশা অনুযায়ী দর্শক আসছিল না যার কারণে আমাদের ক্ষতির মুখে পরতে হয়েছে। যার কারণে আমরা এই কঠিন সিধান্ত নিতে বাধ্য হয়েছি। চ্যাম্পিয়ন্স লীগের সাথে জড়িয়ে থাকা সবাইকে ধন্যবাদ জানাচ্ছি আমরা।

২০০৯ সাল থেকে ক্রিকেট বিশ্বকে পাল্টে দেওয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু হয় চ্যাম্পিয়ন্স লীগ টি২০ আসরের। এই আসরের তৎকালীন চেয়ারম্যান লোলিত মোদী বলেছিলেন এই টুর্নামেন্ট হবে ক্রিকেট বিশ্বের ইউয়েফা ফুটবল চ্যাম্পিয়ন্স লীগের মতো। কিন্তু টুর্নামেন্টটি শুরু থেকেই দর্শকরা গ্রহণ করেনি। যার কারণে বেশির ভাগ ম্যাচ প্রায় খালি গ্যালারীতে আয়োজন করতে হয়েছিল। দিনের পর দিন ফ্লপের খাতায় নাম ওঠে এই টুর্নামেন্টের। আইপিএল, বিগব্যাশের মতো জনপ্রিয় হতে পারেনি এই টুর্নামেন্ট যে কারণে শেষমেশ এই কঠিন সিদ্ধান্ত নিতে হয়।

Related Articles

Close