বাংলাদেশসর্বশেষ নিউজ

ফুলবাড়ীতে মাদকের বিরুদ্ধে ‘জাগ্রত মা’ উদ্বুদ্ধকরণ মহিলা সমাবেশ

jagroto maমোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে মাদকের বিরুদ্ধে গড়ে ওঠা মহিলাদের মাদক বিরোধী সংগঠন ‘জাগ্রত মা’ উদ্বুদ্ধকরণ মহিলা সমাবেশ অনুষ্ঠিত।

বৃস্পতিবার বেলা সাড়ে ১২টায় ফুলবাড়ী জি,এম,পাইলট উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়াম হলে জেলা তথ্য দপ্তর দিনাজপুর ও উপজেলা প্রশাসনের উদ্যোগে মাদক বিরোধী ‘জাগ্রত মা’ উদ্বুদ্ধকরণ মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বহী অফিসার এহেতেশাম রেজা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন, দিনাজপুর জেলা প্রসাশক মীর খায়রুল আলম। বিশেষ অতিথি বক্তব্য রাখেন, দিনাজপুর পুলিশ সুপার রুহুল আমিন, ফুলবাড়ী পৌর মেয়র মূর্তজা সরকার মানিক, জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা আবুল কালাম মোঃ সামসুদ্দিন, দিনাজপুর মাদক দ্রব্য অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মোন্নাফ, সহকারী পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) ফয়জুর রহমান, ফুলবাড়ী সহকারী কমিশনার (ভূমি) মহসিন মৃধা, ফুলবাড়ী থানার ওসি মোকসেদ আলী, ওসি (তদন্ত) আব্দুর রহামান, পৌর প্যানেল মেয়র মামুনুর রশিদ, মাদকের বিরুদ্ধে গড়ে ওঠা মহিলাদের মাদক বিরোধী সংগঠন ‘জাগ্রত মা’ সংগঠনের অন্যতম সংগঠক মোছা. শিরিন সুলতানা ও একই সংগঠনের মাদকের বিরুদ্ধে প্রতিবাদী শিক্ষার্থী মাহফুজা আক্তার মিমি।

jagroto ma2প্রধান অতিথি দিনাজপুর জেলা প্রসাশক মীর খয়রুল আলম তার বক্তব্যে বলেন, মাদক মুক্ত সমাজ গড়তে হলে, আইনের শাসনের পাশাপাশি, মাতৃস্নেহ দিয়ে মাদক সেবীদের মাদক থেকে রক্ষা করতে হবে। কারণ আইনের শক্তি অপেক্ষা, মায়ের স্নেহই অনেক বড় শক্তি। বর্তমান সময়ে জাতীয় জীবনে, মাদক একটি বড় বাধা হয়ে দাড়িয়েছে। মাদক আমাদের যুব সমাজকে ধংস করে দিচ্ছে, তাই মাদকের হাত থেকে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে, জনগন ও প্রসাশনকে এক হয়ে কাজ করতে হবে। আর প্রতি বাড়ী বাড়ী প্রত্যেক মায়েরা তাদের সন্তানকে মাতৃস্নেহ দিয়ে মাদক থেকে রক্ষা করতে পারলেই মাদক মুক্ত সমাজ ও রাষ্ট গড়ে উঠবে। এজন্য তিনি মাদকের বিরুদ্ধে এক হয়ে কাজ করার জন্য আহŸান জানান।

বিশেষ অতিথি দিনাজপুর পলিশ সুপার রুহুল আমিন তার বক্তব্যে বলেন, মাদক ব্যবসা কোন সম্মান জনক পেশা হতে পারে না, এটি সমাজের ঘৃণীত একটি কাজ। এখান থেকে সবাইকে সচেতন হতে হবে, কারণ মাদক আমাদের সমাজ ও রাষ্টের শত্রু। মাদক ব্যবসা আর মাদক সেবন একটি সমাজের ঘৃণীত কাজ তাদেরকে সমাজের কেউ সম্মান করে না ঘৃণা করে। তাই এই কাজ পরিহার করতে হবে।

শেষে মাদক বিরোধী এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমাবেশে পৌর এলাকার সহস্রাধিক মহিলা ও স্কুল-কলেজের শিক্ষার্থী অংশ নেন।

Related Articles

Close