ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে রাবি ছাত্রলীগের মৌনমিছিল

ruশফিকুল ইসলাম, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সিরাজুম মুনিরকে মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কৃত তিন ছাত্রলীগ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মৌনমিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে নেতাকর্মীরা মুখে কালো কাপড় বেঁধে মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় টেন্টে এসে মিলিত হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু ও সাধারণ সম্পাদক খালেদ হাসান বিপ্লবের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন সহ-সভাপতি ফিরোজ মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, ছাত্রবৃত্তিবিষয়ক সম্পাদক টগর মো. সালেহ, আপ্যায়ন বিষয়ক সম্পাদক অনিক সাহা, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য সাকিবুল হাসান বাকীসহ বিভিন্ন হলের শতাধিক নেতাকর্মীরা।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৮ আগস্ট টেন্ডার নিয়ে দ্বন্দে ক্ষুব্ধ হয়ে উপাচার্য দপ্তরের অপেক্ষামান কক্ষে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সিরাজুম মুনিরকে মারধর করে ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তুহিন, সহ-সভাপতি তন্ময়ানন্দ অভি ও শহীদ হবিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি মামুন-অর-রশীদ। এই ঘটনার দুদিন পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বিশেষ ক্ষমতাবলে জড়িত তিনজনকে সাময়িক বহিস্কার করে তদন্তের নির্দেশ দেন। এরপর চলতি বছরের ৭ ফেব্রæয়ারি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি তদন্ত শেষে তাদের স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করে। এর ওপর ভিত্তি করে অপরাধ প্রমাণিত হওয়ায় গত ২৯ মার্চ সিন্ডিকেট সভায় তাদেরকে স্থায়ী বহিস্কার করা হয়।

Related Articles

Close