বাংলাদেশসর্বশেষ নিউজ

ফুলবাড়ীতে আন্তর্জাতিক বর্ণ বৈষম্য দিবস পালিত

fulbari borno boi..মোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে আন্তর্জাতিক বর্ণ বৈষম্য দিবস উপলক্ষে দলিত ও হরিজন জনগোষ্ঠীর অধিকার আদায়ের দাবিতে র‌্যালী, আলোচনা সভা ও স্মারক লিপি প্রদান করেছেন।

মঙ্গলবার সকাল ১১টায় গ্রাম বিকাশ কেন্দ্রের আলো প্রকল্প বাস্তবায়নে হেল্প কিপার অর্থায়নে আন্তর্জাতিক বর্ণ বৈষম্য বিলোপ দিবস পালনে ফুলবাড়ী পৌরসভা চত্তর থেকে এক র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্তরে এসে শেষ হয়।

র‌্যালী শেষে দলিত হরিজন জনগোষ্ঠীর অধিকার আদায়ের জন্য ৬ দফা দাবি সম্মলিত স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর প্রদান করেন।

স্মারকলিপি প্রদান শেষে  পৌরসভা কার্য্যালয়ে পৌর মেয়র মুরতুজা সরকার মানিক এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা সমবায় অফিসার মোঃ আব্দুর রউফ, কাউন্সিলর মোঃ ময়েজ উদ্দিন, মহিলা কাউন্সিলর মোছাঃ রোকেয়া বেগম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সিবিও কমিটির সভাপতি মি. সাবা কিস্কু, সিবিকে এর আলো প্রকল্পের প্রতিনিধি ইউনিট ম্যানেজার গণেশ হেম্ব্রম, সিডিএফএফ তানজিদুর রহমান, গোপাল চন্দ্র রায়, মোঃ রবিউল ইসলাম ও মোঃ আইনুল ইসলাম।

ফুলবাড়ী উপজেলার আলাদিপুর শিবনগর এলুয়াড়ি ও ফুলবাড়ী পৌরসভার আদিবাসী ও নৃ- তাত্বিক জনগোষ্ঠীর উপস্থিতিতে উক্ত দিবসটি পালিত হয়। এ সময় তাদের প্রায় ২ শতাধিক দলিত ও হরিজন গোষ্ঠীর লোকজন উপস্থিত ছিল। অনুষ্ঠানটির আয়োজনে ছিলেন উপজেলা সিবিও কমিটি।

Tags

Related Articles

Close