ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

শ্বাসরুদ্ধকর ম্যাচে হল্যান্ডকে ৮ রানে হারিয়েছে বাংলাদেশ

Tamim 4th T20 Fifty.জেড.আই জহির, নিউজরুমবিডি.কমঃ আইসিসি ষষ্ঠ টি-টুয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের প্রথম রাউন্ডের তৃতীয় ম্যাচে হল্যান্ডকে ৮ রানে হারিয়েছে বাংলাদেশ। প্রথম রাউন্ডের গ্রুপ “এ” এর তৃতীয় ম্যাচে মুখোমুখি লড়াইয়ে মাঠে নামে বাংলাদেশ ও হল্যান্ড ক্রিকেট দল। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট খুইয়ে ১৫৩ রানের চ্যালেঞ্জিং স্কোর দাড় করে বাংলাদেশ। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে হল্যান্ড। ফলে ৮ রানের কাঙ্খিত জয় নিয়ে মাঠ ছাড়ে মাশরাফি বাহিনী।

বুধবার ধর্মশালায় হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামে হল্যান্ড। বিশ্বকাপের তৃতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টসে জয়লাভ প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় হল্যান্ডের অধিনায়ক পিটার বোরেন।

১৫৪ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে কোনঠাসা হয়ে পড়ে হল্যান্ড। তাদের কোন ব্যাটসম্যানকেই দাড়াতে দেননি টাইগার বোলাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে হল্যান্ড। দলের পক্ষে স্টিফেন মাইবার্গ ও পিটার বোনের দুজনেই সর্বোচ্চ ২৯ করে করেন। এছাড়া বেন কুপার ২০, টম কুপার ১৭, মুদাস্বের বুখারি ১৪ রান করেন।

টাইগারদের পক্ষে ২৪ রান দিয়ে দুই উইকেট নিয়ে সেরা বোলার আল আমিন হোসেন। এছাড়া সাকিব ২টি, নাসির ও মাশরাফি একটি করে উইকেট নেন।

এদিকে এরআগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। দলীয় মাত্র ১৮ রানে হারায় সৌম্য সরকারের উইকেট। সৌম্য ১৩ বলে দুই চারে ১৫ রান করে আউট হন। টি-টুয়েন্টি স্পেশালিষ্ট সাব্বিরও সুবিধা করতে পারেন নি। তিনিও ১টি চার ও ১টি ছয়ের সাহায্যে ১৫ বল খেলে ১৫ রান করে বিদায় নেয়। কিন্তু একপ্রান্ত আগলে রেখে কাজের কাজটি ঠিকই করেন আরেক ওপেনার তামিম ইকবাল। হল্যান্ড বোলারদের একাই শাষণ করে নিজের ক্যারিয়ারের ৪র্থ অর্ধশতক তুলে নেন তিনি।

তামিম ইকবাল শেষ পর্যন্ত ৮৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তার ৫৮ বলের ঝড়ো ইনিংসে ৬টি চার ও তিনটি ছক্কার মার ছিল। তার কার্যকারী ইনিংসের কল্যাণে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট খুইয়ে ১৫৩ রানের চ্যালেঞ্জিং স্কোর দাড় করে। আরেক প্রান্তে আরাফাত সানি ৮ রান করে অপরাজিত থাকেন। এছাড়া দলের পক্ষে রিয়াদ ১০, মাশরাফি ৭, সাকিব ৫ ও নাসির ৩ রান করেন।

হল্যান্ডের পক্ষে টিম ভানদের গুগটেন ২১ রানে ৩টি উইকেট নেয়। এছাড়া মিকারেন ২টি ও বোরেন-মারওয়ে একটি করে উইকেট নিজের নামে করেন।

ম্যাচ সেরা হয়েছেন টাইগার ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল।

Tags

Related Articles

Close