ক্রিকেটক্রিকেটখেলাধূলা

স্কটল্যান্ডকে ১৪ রানে হারিয়েছে আফগানিস্তান

Generated by IJG JPEG Library

জেড.আই জহির, নিউজরুমবিডি.কমঃ ষষ্ঠ টি-টুয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে প্রথম রাউন্ডের গ্রুপ “বি” এর ম্যাচে মুখোমুখি লড়াইয়ে মাঠে নামে আফগানিস্তান ও স্কটল্যান্ড ক্রিকেট দল। প্রথম রাউন্ডের ২য় ম্যাচে স্বটল্যান্ডকে ১৪ রানে হারিয়েছে আফগানিস্তান।
 
মঙ্গলবার নাগপুরের বিদার্ভা ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টি-টুয়েন্টি বিশ্বকাপের ২য় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। টস জয়ে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে হারিয়ে ১৭০ রানের চ্যালেঞ্জিং স্কোর করে আফগানরা। দলের পক্ষে ওপেনার মোহ্ম্মদ শাহজাদ সর্বোচ্চ ৬১ রান করেন। তার ৩৯ বলের ইনিংসে ৫টি চার ও ৩টি ছয়ের মার ছিল।
 
এছাড়া আফগানদের হয়ে দলীয় অধিনায়ক আসগর অপরাজিত ৫৫, নুর আলী ১৭, শফিকউল্লাহ ১৪, নাইব ১২ রান করেন। স্কটশিদের পক্ষে মার্ক ওয়াট, জস ডেভি ও আল্সদার ইভ্যান্স প্রত্যেকেই ১টি করে উইকেট নিজের নামে করেন।
 
১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে শুভ সূচনা করে স্কটিশ দুই ওপেনার মানসি-কোয়েটজার। উদ্ভোধনী জুটিতে দুজনে ৮৪ রানের জুটি গড়েন। কোয়েটজার বক্তিগত ৪০ রানে প্যাভিলিয়নে ফেরত যান। তার ২৭ বলের ইনিংসে ৪টি চার ও ১টি ছয়ের মার ছিল। ঠিক ১ রান বাদেই আউট হন আরেক ওপেনার জর্জ মানসি ৪১ রান করে। তিনি ২৯ বলে ৯টি নান্দনিক চারের মার মারেন। দ্রুত উইকেট হারিয়ে বিপদে পড়ে স্কটিশরা। আর ম্যাচের নিয়ন্ত্রন নেন এশিয়ান দল আফগানরা। স্কটশিদের রীতিমত লাগাম টানে ধরেন আফগানিস্তান, মাত্র ২৪ রানের মধ্যেই ৪টি উইকেট হারিয়ে কোনঠাসা হয়ে পড়ে স্কটল্যান্ড।
 
এরপর মাঝপথে স্কটিশ অধিনায়ক মমসেন ও ম্যাট মাচান ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার জন্য যথেষ্ট প্রচেষ্টা করেন। কিন্তু সেটা ছিল মাত্র হারের ব্যবধান কমানো। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৬ রান করে স্কটল্যান্ড। দলের পক্ষে ম্যাট মাচন ৩৬ ও দলীয় অধিনায়ক অপরাজিত ১৭ রান করেন। আফগানদের হয়ে রশিদ খান ২টি, মোহাম্মদ নাবি ও সেনওয়ারি একটি করে উইকেট নেন।
 
ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ।
Tags

Related Articles

Close