খেলাধূলাসর্বশেষ নিউজ

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা নিশ্চিত টাইগারদের!

tigersস্পোর্টস ডেস্ক, নিউজরুমবিডি.কম: ২০১৭ সালের ১ থেকে ১৯ জুন পর্যন্ত ইংল্যান্ডে আয়োজিত হবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। আর এই টুর্নামেন্টে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত মাশরাফিবাহিনীর।

নিয়ম অনুযায়ী -আইসিসি আয়োজিত এ ওয়ানডে টুর্নামেন্টে আইসিসির ওয়ানডে র্যাঙ্কিংয়ের সেরা আট দল অংশগ্রহণ করে। র‌্যাঙ্কিংয়ে বর্তমানে ৯৬ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান সাতে। চলতি বছরের ৩০ সেপ্টেম্বর (বুধবার) পর্যন্ত র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আটে থাকতে পারলেই ২০০৬ সালের পর আবারও চ্যাম্পিয়নস ট্রফিতে খেলবে টাইগাররা।

বুধবার পর্যন্ত শীর্ষ আট দলের ওয়ানডে কোনো ম্যাচ নেই। ১ অক্টোবর জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে পাকিস্তান। কিন্তু সেই ম্যাচের ফল র‌্যাঙ্কিংয়ে প্রভাব ফেলার কোনো সুযোগ নেই।  বর্তমান র‌্যাঙ্কিং অনুযায়ী টুর্নামেন্টে অংশগ্রহণ নিশ্চিত বাংলাদেশের। এখন শুধু আইসিসির ঘোষণার অপেক্ষায় কোটি বাঙালি।

ধারণা করা হচ্ছে, ৩০ অক্টোবরের আগেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণকারী দলগুলোর নাম ঘোষণা করা হবে। র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের পরেই রয়েছে পাকিস্তান (৮৭), আয়ারল্যান্ড (৫০) ও জিম্বাবুয়ে (৪৫)।

ঘরের মাঠে পাকিস্তানকে হোম সিরিজে হোয়াইটওয়াশ করে পাকিস্তানকে টপকে র‌্যাঙ্কিং আটে উঠে আসে বাংলাদেশ। পাকিস্তানের পর ভারত ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সাতে উঠে আসে বাংলাদেশ। এই টুর্নামেন্টের প্রথম আয়োজক ছিল বাংলাদেশ। ১৯৯৮ সালে আইসিসি নকআউট ট্রফি নামে প্রথমবারের মত এ টুর্নামেন্ট চালু করে আইসিসি। দক্ষিণ আফ্রিকা সেবার চ্যাম্পিয়ন হয়েছিল। ২০০০ সালে এর আয়োজক ছিল কেনিয়া। দুই বছর পর টুর্নামেন্টের নাম পাল্টে নামকরণ করা হয় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি।

 

Related Articles

Close