বিনোদন

পুরষ্কার পেলেন তৌকীর আহমেদ

ছয় দিনব্যাপী ‘ষষ্ঠ রাজস্থান আন্তর্জাতিক চলচ্চত্র উৎসব’- এ সেরা নির্মাতার পুরস্কার পেলেন অভিনেতা-নির্মাতা তৌকির আহমেদ।গত শনিবার (১৮ জানুয়ারি) থেকে ভারতের রাজস্থানের জয়পুরে শুরু হয় এ উৎসব। এতে ‘ফাগুন হাওয়ায়’ সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন তৌকীর আহমেদ।

ছয় দিনের এ উৎসবে বাংলাদেশি পরিচালক মিজানুর রহমান লাবু পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মালা ভাবি’ স্পেশাল জুরি ম্যানশন অ্যাওয়ার্ড অর্জন করে। এতে অভিনয় করার জন্য টুটুল চৌধুরী সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন।

আরআইএফএফ ফিল্ম ক্লাব আয়োজিত এই উৎসবে আন্তর্জাতিক জুরি হিসেবে দায়িত্ব পালন করেন ফরাসি অভিনেত্রী ও প্রযোজক মেরিয়েন বোর্গো, ভারতীয় ফিল্ম ফেস্টিভ্যালের মডারেটর ও অভিনেতা চার্লস থমসন, বাংলাদেশি লেখক ও নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ এবং ইরানি চলচ্চিত্র নির্মাতা হাসান নাজর।

টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয় ‘ফাগুন হাওয়ায়’। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এ সিনেমায় প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ। আরও অভিনয় করেছেন আবুল হায়াত, আফরোজা বানু, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ প্রমুখ। ২০১৯ সালের ১৫ ফেব্রুয়ারি মুক্তি পায় তৌকির আহমেদ পরিচালিত এ সিনেমা।

Tags

Related Articles

Close