বাংলাদেশসর্বশেষ নিউজ

বুনিয়াদি প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য সাংবাদিক গড়ে তোলাই হবে আমার লক্ষ্য: টাঙ্গাইল প্রেসক্লাব সভাপতি

jaforমুক্তার হাসান, টাঙ্গাইল থেকে, নিউজরুমবিডি.কম: সাংবাদিকতাই যার পেশা এবং নেশা, জনগণের সেবা করাই যার ধর্ম এরকমই একটি পরিচিত নাম যার নাম এডভোকেট জাফর আহমেদ। এইতো কিছু দিন হলো টাঙ্গাইল প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতির দায়িত্বভার পেয়েছেন তিনি। সর্ব মহলে রয়েছে যার গ্রহণযোগ্য ব্যক্তিত্ব ।

সাংবাদিক, আইনজীবী ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ খ্যাত এ্যাডভোকেট জাফর আহমেদ এলাকার সুশীল সমাজ, সামাজিক, রাজনৈতিক, সাহিত্যিকসহ সাংস্কৃতিক মহলেও তার গ্রহণযোগ্যতার কমতি নেই। শুধু তাই নয় সাংবাদিকতার পাশাপাশি পৌরসভার ৩ নং ওয়ার্ডের পরপর দুইবার নির্বাচিত কাউন্সিলর ও সাবেক ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব সাফল্যের সাথে পালন করেছেন তিনি।

এব্যাপারে নিউজরুমবিডি ডটকমের সাথে একান্ত সাক্ষাতকারে তিনি বলেন, “ছোট বেলা থেকেই সাংবাদিকতারমত এই মহান পেশার প্রতি অনেক ঝোঁক ছিল আমার। দৈনিক জাহান নামে একটি পত্রিকায় লেখালেখির মাধ্যমে আমার সাংবাদিকতার কাজ শুরু করি, এরপর আর আমার পেছন ফিরে তাকানো হয়নি শুরু হয় পথচলা”।

বিভিন্ন সংবাদ মাধ্যমে কাজ করতে পারার অভিজ্ঞতা নিয়ে তিনি বলেন, “বাংলাদেশ বেতার, দৈনিক বাংলা,দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল এবং স্থানীয় লোকাল দৈনিক মজলুমের কন্ঠ পত্রিকার সম্পাদক আমি। এছাড়া বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি ও দৈনিক সকালের খবর পত্রিকার টাঙ্গাইল জেলা প্রতিনিধির দায়িত্ব পালন করছি। প্রায় ৩০ বছর যাবৎ এই পেশার সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছি ”।

টাঙ্গাইল জেলা প্রেসক্লাবের সঙ্গে নিজের সম্পর্কের কথা বলতে গিয়ে তিনি বলেন, “সাংবাদিকতার জীবনে টাঙ্গাইল প্রেসক্লাবে সকলের আস্থা অর্জন করে পরপর ১২ বার সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছি। ২০১৬ সালে এই প্রথম সভাপতির দায়িত্বভার বহন করছি।”

টাঙ্গাইল প্রেসক্লাবের এই সাংবাদিক নেতার ভবিষ্যত পরিকল্পনা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, “আমার প্রথম কাজ হবে টাঙ্গাইলে যারা এই মহান পেশার সাথে জড়িত তাদের মান সমউন্নত রাখা এবং সকল ভেদাভেদ ভূলে গিয়ে ছোট বড় সকলকে নিয়ে এক সাথে কাজ করা। এখানে একটি কথা না বললেই নয়, আমাদের পরের জেনারেশন যারা আসবে তারা যাতে অপসাংবাদিকতায় জড়িয়ে না পড়ে, সে জন্য সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য সাংবাদিক করে গড়ে তোলাই হবে আমার লক্ষ্য”।

Tags

Related Articles

Close