ক্রিকেটক্রিকেটখেলাধূলা

বিগ ব্যাশের নতুন চ্যাম্পিয়ন সিডনি থান্ডার

during the Big Bash League final match between Melbourne Stars and the Sydney Thunder at Melbourne Cricket Ground on January 24, 2016 in Melbourne, Australia.

জেড.আই জহিরঃ বিগ ব্যাশের নতুন চ্যাম্পিয়ন দেখল ক্রিকেট বিশ্ব। রবিবার শ্বাসরুদ্ধকর ফাইনালে মেলবোর্ন স্টারসকে তিন উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলল সিডনি থান্ডার। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৭ রানের চ্যালেঞ্জিং স্কোর দাড় করায় মেলবোর্ন স্টার্স। জবাবে ওসমান খাজার ঝড়ো ব্যাটিংয়ে তিন বল হাতে রেখেই প্রথম শিরোপার দেখা পায় মাইক হাসির সিডনি থান্ডার।

 
রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জয়লাভ করে প্রথমে ছোট ভাইয়ের দল মেলবোর্ন স্টার্সকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় সিডনি থান্ডার অধিনায়ক মাইক হাসি। কেভিন পিটারসেনের ৭৪ রানের বিস্ফোরক ইনিংসের সুবাদে ৯ উইকেটে ১৭৭ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় মেলবোর্ন স্টার্স। পিটারসেন তার ৩৯ বলের ইনিংসে ৪টি চার ও পাঁচটি ছক্কার মার মারেন। এছাড়া দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান করেন লুক রাইট। অধিনায়ক ডেভিড হাসি ব্যক্তিগত ২১ রানে সাজঘরে ফেরেন। সিডনির হয়ে দু’টি করে উইকেট নেন শেন ওয়াটসন ও অফস্পিনার ক্রিস গ্রিন। একটি করে উইকেট লাভ করেন আন্দ্রে রাসেল, ক্লিন্ট ম্যাককে ও জ্যাক ক্যালিস।
 
জবাবে ওসমান খাজার ‍৭০ রানের (৪০ বলে) ঝড়ো ইনিংসে ভর করে তিন বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় মাইক হাসির দল। এর আগে ওপেনিং জুটিতেই ৮৬ রান তোলেন খাজা ও ক্যালিস (২৮)। অধিনায়ক মাইক হাসি ১৮ রান করে আউট হন। শেষদিকে ৯ বলে ১৩ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন বেন রোহরার।
 
ম্যাচ সেরার পুরস্কার জেতেন খাজা। আর সিরিজ সেরা হন ব্রিসবেন হিট অধিনায়ক ক্রিস লিন।
Tags

Related Articles

Close