বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

মুক্তিযুদ্ধের চেতনা ও জনগণের বাক স্বাধীনতাকে হরণ করেছে সরকার: আ.স.ম আবদুর রব

jasodমুক্তার হাসান, টাঙ্গাইল প্রতিনিধি, নিউজরুমবিডি.কম: স্বাধীন বাংলার পতাকা উত্তোলক, জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি ও সাবেক মন্ত্রী আ.স.ম আবদুর রব বলেছেন- জনগণের রাজনৈতিক অধিকার অর্থাৎ জনগণের রাষ্ট্র, জনগনের সম্মতি ও সমর্থনে পরিচালিত হবে,এটাই ছিল মুক্তিযুদ্ধের চেতনার মুল ভিক্তি। কিন্তু সরকার ক্ষমতায় এসে জনগনের রাজনৈতিক অধিকার, ভোটের অধিকার মৌলিক মানবাধিকার হরণ করে জোরপূর্বক ক্ষমতা আকড়ে বসে আছে। রাষ্ট্র ক্ষমতাকে দীর্ঘায়িত করতে মুক্তিযুদ্ধের চেতনাকে সরকার নির্বাসনে দিয়েছে। কিন্তু সরকার বোধহয় ভূলে গেছেন জনগণের রাজনৈতি অধিকার, কথা বলার অধিকার এবং স্বাধীনমত প্রকাশের অধিকার হরণ করে ক্রীতদাসের রাষ্ট্র বানানোর জন্য মুক্তিযুদ্ধ সংগঠিত হয়নি।

তিনি বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল ভাসানী হলে জেলা জেএসডি আয়োজিত ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। রব বলেন ৭ কোটি বাঙ্গালীর আত্বদান ও জনগণের সংগ্রামী অবদানেই আজকের এ বাংলাদেশ। আজকে আমরা কি দেখছি যারা অধীকার আদায়ে প্রতিবাদ করছে, সংগ্রাম করছে,তাদেরকে গ্রেফতার-নির্যাতন, মামলা হামলা করে ভয়ভিতি দেখানো হচ্ছে। রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে জাতির নৈতিকতাকে চরমভাবে ধ্বংস করা হচ্ছে। সার্কিট হাইজে থাকার অনুমতি না দেয়ায় ডি.সি এন.ডিসিদের উদ্যেশে বলেন জি হুজুর, ইয়েস ছ্যার এই শব্দগুলো ভূলে যান মনে রাখবেন আপনারা জনগণের সেবক, জনগণের সেবা করার জন্যই আপনাদের ওখানে বসানো হয়েছে। তিনি আরো বলেন-রাজনৈতিক দেউলিয়াত্ব থেকে মুক্তি পেতে হলে সংবিধানের ব্যাপক সংস্কার করতে হবে।

জেলা জেএসডির সভাপতি মতিয়ার রহমান মতির সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় জে.এসডির সহ-সভাপতি এ্যডভোকেট এম.এ রশিদ, সাধারন সম্পাদক আবদুল মালেক রতন,সাংগঠনিক সম্পাদক জিয়া খন্দকার প্রমূখ। এছাড়া টাঙ্গাইল জেলা জে.এসডির সাধারন সম্পাদক শফিউল আলম শফি ও যুগ্ম-সম্পাদক নুরুল ইসলাম উপস্থিত ছিলেন। সব শেষে সর্ব সম্মতিক্রমে বিনা প্রতিদন্দিতায় মতিয়ার রহমান মতিকে সভাপতি এবং শফিউল আলম শফিকে সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়। এবং পরবর্তীতে সংবাদ সম্মেলনের মাধ্যমে পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হবে বলে জানান নির্বাচিত নেতৃবৃন্দ।

Related Articles

Close