ক্রিকেটক্রিকেটখেলাধূলা

এবার পূর্ণাঙ্গ অধিনায়ক সুরেশ রায়না

Gujrat Laionsজেড.আই জহিরঃ ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে সুরেশ রায়নার। যদিও সেটা ভারপ্রাপ্ত হিসেবে পালন করেছিলেন তিনি। তবে এবার পূর্ণাঙ্গ অধিনায়ক নির্বাচিত হয়েছেন রায়না। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরের নতুন দল গুজরাট লায়ন্সের অধিনায়ক করা হয়েছে সুরেশ রায়নাকে। আগামী ৯ এপ্রিল থেকে মাঠে গড়াবে নবম আইপিএলের আসর।
 
মঙ্গলবার দিল্লিতে জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে আইপিএলের নতুন দল গুজরাট লায়ন্সের লোগো উন্মোচন করা হয়। সেখানে রাজকোট ফ্রাঞ্চাইজির দলটির অধিনায়ক নির্বাচন করা হয়েছে ভারতের তারকা ব্যাটসম্যান সুরেশ রায়নাকে। গুজরাট লায়ন্সের মালিক কেশব বানশাল লোগো উন্মোচন অনুষ্ঠানে দলের অধিনায়ক ও কোচের নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন। সুরেশ রায়নাদের তদারকি করার দায়িত্ব অর্পিত করা হয়েছে ব্রাড হজকে। অর্থ্যাৎরায়নার দলের কোচের দায়িত্ব হিসেবে বেছে নেওয়া হয়েছে অস্ট্রেলিয়ান সাবেক তারকা ক্রিকেটার ব্রাড হজকে।
 
এরআগে আইপিএল কিংবা ভারতীয় দলকে ভারপ্রাপ্ত হিসেবে নেতৃত্ব দিলেও এবারেই প্রথম ক্রিকেটের বড় কোন আসরে অধিনায়কের দায়িত্ব পালন করবেন রায়না। অন্যদিকে অজি সাবেক ক্রিকেট তারকা ব্রাড হজ প্রথমবারের ন্যায় নাম লিখাচ্ছেন কোচের খাতায়। অবশ্য এরআগে সদ্য শেষ হওয়া বিগ ব্যাশে অ্যাডিলেড স্ট্রাইকার্সের সহকারী কোচের দায়িত্ব পালন করেন ব্রাড হজ।
 
আইপিএলের নতুন দল গুজরাট লায়ন্সে সুরেশ রায়না ছাড়াও আরো আছেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম, ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো আর অজিদের অলরাউন্ডার জেমস ফকনার দের মত তারকা ক্রিকেটাররা। নতুন দলের সাথে নতুন অধিনায়ক ও নতুন কোচের আর্বিভাবে কতটা চমক দেখাবে সেটা সময়ে বলে দিবে তিন নতুনের দল গুজরাট লায়ন্স।
Tags

Related Articles

Close