ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

মুস্তাফিজের ভাগ্য বিসিবির হাতে

mustafizজেড.আই জহির,, নিউজরুমবিডি.কম: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের মিডিয়াম পেসার মুস্তাফিজুর রহমানের ভাগ্য ঝুলে আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাতে। আসন্ন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে পারবেন কিনা তার জন্য এখনও বিসিবির ছাড়পত্র পানানি মুস্তাফিজুর রহমান।

মুস্তাফিজুর রহমান মাত্র ৬টি একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলেই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে দলের বর্ষসেরা একাদশে জায়গা করে নিয়েছেন তিনি। চলতি বছরের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে মুস্তাফিজের। পরবর্তি সিরিজে ভারতের সাথে একদিনের ক্রিকেট ম্যাচে অভিষেক হয়েছিল মুস্তাফিজের। এরপর যেন আর পিছনে ফিরে তাকাতে হয়নি বাংলাদেশের এই কাটার মাস্টারকে।

সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে বল হাতে খুবই ভালো পারফর্ম করেছেন মুস্তাফিজ। তারই ধারবাহিকতায় প্রথমবারের মতো বিদেশি কোনো ক্রিকেট লিগে খেলার সুযোগ পেয়েছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের আরও তিন ক্রিকেটারকে সাথে নিয়ে খেলবেন পাকিস্তান সুপার লিগে (পিএসএল)। সুযোগ পাওয়া বাকি তিন ক্রিকেটার হলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার সুযোগ পেয়ে দারুন উচ্ছসিত বাঁহাতি এই মিডিয়াম পেসার। পিএসএলে খেলার সুযোগ পেলে বল হাতে আলো ছড়াতে চান বলে জানিয়েছেন মুস্তাফিজ। তবে খেলতে পারবেন কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। পিএসএলে মুস্তাফিজ খেলবেন ব্যাটিং দানব ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভোদের সাথে লাহোর কালান্ডার্সে।

প্রথমবারের মত বিদেশী লিগে খেলতে যাওয়া প্রসঙ্গে মুস্তাফিজ বলেন, “আমি খুব আনন্দিত প্রথমবারের ন্যায় বাইরের লিগে খেলতে পারব। আমি আমার সুযোগ ভালোভাবে কাজে লাগাতে চাই। যেহেতু বিদেশের মাটিতে প্রথম কোন সুযোগ তাই এটাকে আমি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করছি। তবে খেলতে যাব কিনা সেটা নির্ভর করছে বিসিব’র উপর। বিসিবি আমাকে যদি খেলার অনুমতি দেয়, তাহলে আমি ওখানে খেলতে পারবো। না হলে আমার পক্ষে পিএসএলে খেলা সম্ভব নয়।”

Tags

Related Articles

Close