বাংলাদেশসর্বশেষ নিউজ

সারাদেশে চলছে বিজয়ের উল্লাস

bijoy dibosনিউজরুমবিডি.কম: আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। সারাদেশ জুড়ে নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এ বিজয়ের ৪৪ তম বর্ষপূর্তি।
এ উপলক্ষে সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে নেমেছে লাখো মানুষের ঢল। সারাদেশে লাখো বাঙালি আজ বিজয়ের আনন্দে উদ্বেলিত। লাখো মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় ফুলে ফুলে ভরে ওঠেছে শহীদ বেদী।
বুধবার ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় প্যারেড স্কয়ারে (পুরনো বিমানবন্দর)  ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। ভোরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।বরাবরের মতো এবারও মহান বিজয় দিবস পালনের বিস্তারিত কর্মসূচি নেয়া হয়েছে। বিজয় দিবস উপলক্ষে আজ সকাল ১০টায় বিজয় দিবস কুচকাওয়াজ হবে। এতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী উপস্থিত থাকবেন।

মহান বিজয় দিবস উপলক্ষে গতরাতে গুরুত্বপূর্ণ ভবনে করা হচ্ছে আলোকসজ্জা। হাসপাতাল, শিশুসদন ও কারাগারগুলোতে পরিবেশন করা হচ্ছে বিশেষ খাবার। বিভিন্ন রাজনৈতিক দল নিজ নিজ দলের নানা কর্মসূচি হাতে নিয়েছে।এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর, ধানমণ্ডির রবীন্দ্র সরোবরসহ রাজধানীর বিভিন্ন স্থানে সাংস্কৃতিক সংগঠনগুলো বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছে।

বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলের নেতা রওশন এরশাদ, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ পৃথক পৃথক বাণী দিয়েছেন।

Tags

Related Articles

Close