রাজনীতিসর্বশেষ নিউজ

আজ রাতেই দেশে আনা হচ্ছে সাত খুনের মামলার আসামি নূর হোসেনকে

norনিজস্ব প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: ভারত থেকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলার আসামি নূর হোসেনকে। আজ রাতেই তাকে দেশে আনা হচ্ছে। বিকেলের দিকেই ভারতের রাজধানী কলকাতা থেকে নূর হোসেনকে নিয়ে পেট্টাপোল সীমান্তের দিকে রওয়ানা দেয় ভারতীয় পু লিশ।
রাত নয়টার দিকে নূর হোসেনকে বহনকারী গাড়ি পেট্টাপোল সীমান্তে এসে পৌঁছলে সেখানে হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়। ধারনা করা হচ্ছে খুব অল্প সময়ের মধ্যেই নূর হোসেনকে নিয় বিজিবি সীমান্ত অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে ঢুকবে।জানা যায়, এর আগে আনুষ্ঠানিকভাবে ভারতে বাংলাদেশ হাইকমিশনের কাছে নূর হোসেনকে বুঝিয়ে দেয়া হয়। ভারতীয় হাইকমিশন থেকে  খবরটি নিশ্চিত করা হয়েছে।

জানা যায়, দমদম কারাগার থেকে নূর হোসেনকে নিয়ে ভারতীয় নিরাপত্তা বাহিনীর একটি দল পেট্রাপোল সীমান্তের দিকে রওয়ানা দেয় সন্ধ্যার দিকে। গ্রেপ্তারের পর থেকে নূর হোসেনকে এই দমদম কারাগা্রেই রাখা হয়।

এদিকে নারায়ণগঞ্জের পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন নূর হোসেনকে ফিরিয়ে আনার কথা স্বীকার করে বলেছেন, আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ‍গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে পুলিশের একটি বিশেষ দল বেনাপোলের দিকে রওয়ান দিয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, নূর হোসেনকে ভারত থেকে আনার ব্যাপারে সব ধরনের আইনগত জটিলতা শেষ হয়েছে। যেকোনো সময় তাকে ফিরিয়ে আনা হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক যুগ্মসচিব বলেন, আজ রাতে নূর হোসেনকে  দেশে ফিরে আনা হচ্ছে। এ জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পরাষ্ট্র মন্ত্রণালয় ও  বিজিপির একটি টিম একযোগে কাজ করছে।

প্রসঙ্গত, বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয় নূর হোসেনকে ফেরত আনার ব্যাপারে দীর্ঘদিন ধরে চেষ্টা করে থাকলেও উলফা নেতা অনুপ চেটিয়াকে ভারতের কাছে হস্তান্তরের পরই নূর হোসেনকে ফেরত আনা হচ্ছে।

গত বছর ২৭ এপ্রিল ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। এর তিন দিন পর ছয়জনের এবং পরদিন আরও একজনের লাশ শীতলক্ষ্যায় ভেসে ওঠে।

সাত খুনের পর পালিয়ে ভারতে যায় নূর হোসেন। ভারতের পশ্চিমবঙ্গে ধরা পড়ার পরে তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ ও অস্ত্র আইনে সেখানে মামলা হয়েছে।

Related Articles

Close