বাংলাদেশসর্বশেষ নিউজ

অনলাইন পত্রিকাগুলোকে নিবন্ধিত হতে হবে ১৫ ডিসেম্বরের মধ্যে

online portalনিজস্ব প্র্রতিবেদক, নিউজরুমবিডি.কম: আজ সোমবার তথ্য অধিদপ্তরের এক তথ্য বিবরণীতে জানানো হয়েছে যে, বর্তমানে চালু আছে- এমন অনলাইন পত্রিকাগুলোকে নিবন্ধিত হতে হবে। আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে নির্ধারিত ফরমে আবেদন করে এ নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে হবে।

তথ্য বিবরণীতে বলা হয়, দেশের অনলাইন পত্রিকার প্রকাশকদের পত্রিকা প্রকাশের ক্ষেত্রে সরকারি সুযোগ-সুবিধা নিশ্চিত করা ও অপসাংবাদিকতা রোধ করার লক্ষ্যে সরকার অনলাইন পত্রিকা নিবন্ধন কার্যক্রম চালু করেছে।

এ লক্ষ্যে নির্ধারিত নিবন্ধন ফরম ও একটি প্রত্যয়নপত্র বা হলফনামা পূরণ করে তথ্য অধিদপ্তরে জমা দিতে হবে। ফরম ও প্রত্যয়নপত্রের নমুনা তথ্য অধিদপ্তরের ওয়েবসাইটে (www. pressinform. portal. gov. bd) পাওয়া যাবে।  জমা দেওয়া তথ্য যাচাই-বাছাই করে তথ্য অধিদপ্তর অনলাইন পত্রিকাটির নিবন্ধন করবে।

আরো জানা যায়, তথ্যমন্ত্রী এবং তথ্যসচিবের নির্দেশনায় তথ্য অধিদপ্তর অনলাইন পত্রিকাগুলোকে নতুন করে নিবন্ধনের আওতায় আনার আনার কাজ করছে। নিবন্ধন কার্যক্রমে কোনো অনলাইন পত্রিকাকে নিবন্ধন দেওয়ার আগে পুলিশের এসবি শাখার কর্মকর্তরা ওই অনলাইন পত্রিকার অফিস সরেজমিনে দেখে প্রতিবেদন দেবেন।

অনলাইন নিবন্ধনের বিষয়ে প্রয়োজনীয় পরামর্শের জন্য তথ্য অধিদপ্তরের প্রটোকল শাখায় (ফোন নম্বর: ৯৫১৪০৬৫ অথবা ০১৭১৫২৫৫৭৬৫ নম্বরে) যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে।

তথ্য সচিব মরতুজা আহমদ বলেন, দেশের পত্রিকাগুলোর অনলাইন সংস্করণের জন্য নিবন্ধন করতে হবে।

Tags

Related Articles

Close