খেলাধূলাসর্বশেষ নিউজ

জুবায়ের-রকিবুল-মার্শাল রংপুর রাইডার্সে

Rangpur-Ridersজেড.আই জহির, নিউজরুমবিডি.কম: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের অন্যতম শিরোপা প্রত্যাশী দল রংপুর রাইডার্স। ফেভারিটের তকমাটা আরো বাড়ানোর লক্ষে গ্রেড “বি” থেকে দেশী তিন ক্রিকেটার দলে ভিড়িয়েছে রংপুর রাইডার্স।

জুবায়ের হোসেন লিখন, রকিবুল হাসান ও মার্শাল আইয়ুবদের দলে নিয়ে শিরোপার দৌড়ে অনেকটাই এগিয়ে সাকিবের দল। বিগত ২২ অক্টোবর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর খেলোয়াড় বাছাই প্রক্রিয়া ‘প্লেয়ার বাই চয়েজ’ এ কোনো দল পাননি জাতীয় দলের তরুণ প্রতিভাবান স্পিনার জুবায়ের হোসেন লিখন, ব্যাটসম্যান অল-রাউন্ডার রকিবুল হাসান ও টপঅর্ডার ব্যাটসম্যান মার্শাল আইয়ুব। বিপিএলের ছয় ফ্র্যাঞ্চাইজির মধ্যে কোনটিই দলে নিতে আগ্রহ দেখায়নি তাদের।

দল না পাওয়ার পর নিজেদের আক্ষেপ জানিয়েছিলেন জুবায়ের-রকিবুল-মার্শাল। তবে সেই আক্ষেপ বাড়াতে দেননি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফ্র্যাঞ্চাইজি রংপুর রাইডার্স। তাদেরকে নিজেদের দলে নিয়ে বোলিং ও ব্যাটিং আক্রমণ আরও শক্তিশালী করল রংপুর রাইডার্স। নতুন আরো তিন ক্রিকেটারকে নিয়ে রংপুর রাইডার্স দেশী খেলোয়াড়ের সংখ্যাটা নিয়ে গেল তের তে।

উল্লেখ্য জুবায়ের হোসেন লিখন, রকিবুল হাসান ও মার্শাল আইয়ুব তিনজনই দেশী ক্যাটাগরি গ্রেড ‘বি’ এর খেলোয়াড়, এবং তাদের সকলের পারিশ্রমিক ১৮ লাখ টাকা।

একনজরে রংপুর রাইডার্সের খেলোয়াড় তালিকাঃ

দেশি ক্রিকেটার : সাকিব আল হাসান (আইকন ও অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন আলী, আরাফাত সানী, সাকলাইন সজীব, মুক্তার আলী, জহুরুল ইসলাম অমি, রকিবুল হাসান, মার্শাল আইয়ুব, জুবায়ের হোসেন লিখন, আবু জায়েদ, মোহাম্মদ মুরাদ খান ও রাসেল আল মামুন।

বিদেশি ক্রিকেটার : ড্যারিন স্যামি (ওয়েস্ট ইন্ডিজ), লেন্ডল সিমন্স (ওয়েস্ট ইন্ডিজ), তিলকারত্নে দিলশান (শ্রীলংকা), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), সুচিত্রা সেনানায়েকে (শ্রীলঙ্কা), মোহাম্মদ নবী (আফগানিস্তান) ও ওয়াহাব রিয়াজ (পাকিস্তান)।

Tags

Related Articles

Close