ক্যাম্পাসসর্বশেষ নিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংগীত উৎসব আগামী ১৭-১৮ নভেম্বর

pressএস.এইচ.উদয়, নিউজরুমবিডি.কম: প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ আগামী ১৭ ও ১৮ নভেম্বর টিএসসি তে আয়োজন করতে যাচ্ছে ‘সংগীত উৎসব ২০১৫’। সংগীত বিভাগের নিয়মিত এ আয়োজনে এবারের বিষয় ‘বাংলাদেশি চলচ্চিত্রের গান’। ১৯৫৬ থেকে ২০১০ সাল পর্যন্ত বাংলাদেশি চলচ্চিত্রের জনপ্রিয় গানগুলো নিয়ে সাজানো হয়েছে এবারের আয়োজন।
উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, বিশেষ অতিথি হিসেবে থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।
DU press
আজ বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর.সি.মজুমদার অডিটোরিয়ামে সংগীত বিভাগ কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন সংগীত বিভাগের চেয়ারম্যান ড.মহসিনা আক্তার খান (লীনা তাপসী)। এ সময় তিনি বলেন, “একটা গানের পেছনে গীতিকার ও সুরকারের অবদান সবচেয়ে বেশি। অথচ তাঁরা যথাযথ মর্যাদা পান না। সেই চিন্তাধারা থেকে এবারের উৎসবে বাংলা চলচ্চিত্রের কিংবন্তী গীতিকার ও সুরকারদের সম্মাননা ও ক্রেস্ট প্রদান করতে যাচ্ছে ঢাকা বিদ্যালয় সংগীত বিভাগ।”
সম্মাননা প্রদানের তালিকায় রয়েছেন গাজী মাজহারুল আনোয়ার, খান আতাউর রহমান, সত্য সাহা,শেখ সাদী খান, আলম খান,আলী হোসেন, আলাউদ্দিন আলী প্রমুখ। এদের মধ্যে প্রয়াতদের সম্মাননা তাঁদের পরিবারকে প্রদান করা হবে।
বিকাল ৫টায় শুরু হতে যাওয়া সংগীত উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের পাশাপাশি অতিথি শিল্পী হিসেবে গান পরিবেশন করবেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় কন্ঠশিল্পী খুরশিদ আলম ও আগুন। এছাড়াও উৎসবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিবেশনা থাকবে এবং এর আগে সকাল ১০টায় সংগীত বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে আনন্দ র‌্যালী করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। সংবাদ সম্মেলনে সংগীত বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Close