ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

গেইলের জরিমানা

হাজার ছক্কার রেকর্ড আর ৯৯ রানের ইনিংস খেলেও ঠেকাতে পারেনি জরিমানা

আরব আমিরাতে অনুষ্ঠেয় চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অনন্য রেকর্ড গড়েছেন জ্যামাইকান বিগ হিটার ক্রিস গেইল। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ১ হাজার ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েছেন ক্রিকেটের এই ফেরিওয়ালা।

শুক্রবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে এই মাইলফলক গড়েন ‘ইউনিভার্স বস’। তবে রেকর্ডের দিনে জরিমানাও গুনেছেন ক্রিস গেইল। রাজস্থানের বিপক্ষে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার ক্ষোভে ব্যাট মাটিতে ছুঁড়ে মারেন ক্যারিবিয়ান এই দানব। তাই হাজার ছক্কার রেকর্ড আর ৯৯ রানের ইনিংস খেলেও ঠেকাতে পারেনি জরিমানা। আচরণবিধি ভঙ্গের দায়ে ম্যাচ ফি’র ১০ শতাংশ কাটা হয়েছে গেইলের।

শুধু তাই নয়, গেইলের রেকর্ডের ম্যাচটিও নিজেদের করে নিতে পারেনি কিংস ইলেভেন পাঞ্জাব। রাজস্থান রয়্যালসের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে যায় গেইলের দল।

এদিন রাজস্থান র‌য়্যালস এর হয়ে খেলা ইংল্যান্ডের পেসার জোফরা আর্চারের বলে ৯৯ রানে বোল্ড হন গেইল। সেঞ্চুরি না পাওয়ার ক্ষোভে ব্যাট মাটিতে ছুঁড়ে মারেন তিনি। ফলে আইপিএলের কোড অব কন্ডাক্টের ২.২ ধারার ভঙ্গ করার অভিযোগ আনা হয় গেইলের বিরুদ্ধে। নিজের অপরাধ স্বীকার করায় কোনও শুনানির দরকার পড়েনি।

Tags

Related Articles

Close