রাজনীতিসর্বশেষ নিউজ

রাজধানী উত্তাল: জামায়াত শিবিবের সাথে পুলিশের সংঘর্ষ, আটক ১৫

জামায়াত পুলিশনিজস্ব প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: আজ বুধবার সকালে রাজধানীর মিরপুর, কাফরুল, যাত্রাবাড়ীসহ বিভিন্ন এলকায় পুলিশের সঙ্গে জামায়াত-শিবির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষকে কেন্দ্র করে বিভিন্ন স্থান থেকে ১৫ জনকে আটক করেছে পুলিশ।

সকাল থেকেই ঢাকার বিভিন্ন স্থানে মিছিলের চেষ্টা করে জামায়াতে ইসলামী ও তাদের সহযোগী সংগঠন ইসলামী ছাত্র শিবিরের কর্মীরা।  জানা গেছে, ২০০৬ সালের ২৮ অক্টোবর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে সংঘর্ষে হতাহতের প্রতিবাদে বুধবার সারা দেশে এ বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় তারা।

পুলিশ জানিয়েছে, বুধবার সকাল সাড়ে ৮টার দিকে যাত্রাবাড়ীর কোনাপাড়া মুরগির ফার্ম এলাকায় মিছিল বের করে। এসময় তারা  পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় মিছিল থেকে পুলিশের দিকে ঢিল ও ককটেল ছোড়া হয়। পরে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করতে গুলি ছুড়ে। সেখান থেকে ব্যানারসহ তিনজনকে আটক করা হয়।

মিরপুর থানার ওসি ভূইয়া মাহাবুব হোসেন জানান, ভোর ৪টার দিকে মিরপুরের দক্ষিণ পীরেরবাগ এলাকায় অভিযান চালিয়ে পেট্রোল বোমা ও ককটেলসহ জামায়াত-শিবিরের আট নেতাকর্মীকে আটক করা হয়েছ।

জানা গেছে, পুলিশের কাছে আটককৃতরা হলেন- ইদ্রিস খান (২৪), আরিফুর রহমান (২৩), সাজ্জাদুল আলম (২৫), আবুল কাশেম (৫৫), আনোয়ার হোসেন (৩২), নবীর উদ্দিন (৩৭), আবু সাঈদ (৪৫) ও মাহবুব হোসেন (২৮)।

আরো জানা যায়, জামায়াত শিবিরের নেতাকর্মীরা সকাল সোয়া ৯টার দিকে মিরপুরের শেওড়াপাড়া এলাকাতেও মিছিলের চেষ্টা করলে পুলিশ লাঠিপেটা করে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় ঘটনাস্থল থেকে আটক করা হয় আরও চারজনকে।

Tags

Related Articles

Close