সর্বশেষ নিউজ

আগামীকাল সিমকার্ড নিবন্ধনের বায়োমেট্রিক পদ্ধতি উদ্বোধন করবেন সজীব ওয়াজেদ জয়

taranaবিশেষ প্রতিনিধি, নিউজরুমবিডি.কম: আগামীকাল বুধবার আঙ্গুলের ছাপ দিয়ে মোবাইলফোনের সিম কার্ড নিবন্ধনের বায়োমেট্রিক পদ্ধতি পরীক্ষামূলকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। আর এই পদ্ধতি আনুষ্ঠানিকভাবে কার্যকর হবে আগামী ১৬ ডিসেম্বর থেকে।
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম আজ মঙ্গলবার বিকালে সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।
প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর ৯০ দিনের কাজের অগ্রগতি, সাফল্য ও ব্যর্থতার খতিয়ান তুলে ধরার এই সংবাদ সম্মেলনে তিনি বলেন,  ‘পেছন থেকে ধাক্কা দিলে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানগুলোও কাজ করতে পারে। গত ৯০ দিনে আমি সেই চেষ্টাই করেছি। ৯০ দিনের নেওয়া কর্মপরিকল্পনার অধিকাংশ বাস্তবায়ন হয়েছে। যারা বাস্তবায়ন করতে পারেননি সভায় তাদের তিরষ্কারও করা হয়েছে।’
সংবাদ সম্মেলনে তারানা হালিম বলেন, ‘নভেম্বর থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে (আঙুলের ছাপ) সিম নিবন্ধন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সেটি এগিয়ে এনে আমরা আগামীকাল থেকেই পরীক্ষামূলকভাবে এটি চালু করতে যাচ্ছি। প্রধানমন্ত্রীর উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আগামীকাল এই বিভাগ পরিদর্শন করবেন এবং বায়োমেট্রিক পদ্ধতির পরীক্ষামূলক উদ্বোধন করবেন।’
প্রতিমন্ত্রী জানান, আগামী বছরের জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চে মোবাইল সিম নিবন্ধন কার্যক্রম চলবে। এরপরও যারা নিবন্ধনের বাইরে থাকবে তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হবে।

এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, ‘দুর্নীতি ও অনিয়ম বন্ধ করা এবং উন্নয়ন করা ছিল সবচেয়ে বড় চ্যালেঞ্জ’ এসব ক্ষেত্রে কাজ করে যাচ্ছেন এবং অনেকের সহযোগিতা পাচ্ছেন বলেও জানান তারানা হালিম।

Related Articles

Close