বাংলাদেশসর্বশেষ নিউজ

সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশন এর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সিরাজুস সালেকীন, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। অাজ সখীপুরে ফাউন্ডেশনের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা এবং ফাউন্ডেশনের সদস্যদের মিষ্টি বিতরণ করা হয়। সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশন প্রতিষ্ঠা হয় ২০২০ সালের ১০ মে। মূলত সখীপুর পৌরসভা এবং সখীপুর উপজেলার বিভিন্ন
ইউনিয়নের যে সকল লোকজন দেশের বাহিরে থাকেন তাদেরকে নিয়ে সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশন গঠন করা হয়েছে। সখীপুরের হত দরিদ্র
জনসাধারণ সহ সখীপুরের অসহায় প্রবাসী পরিবারের সদস্যদের কৃষি, অর্থনৈতিক, শিক্ষা ভাতা, চিকিৎসা ভাতা সহ জনকল্যাণমুলক বিভিন্ন সহায়তা ইতিমধ্যেই সংগঠনের সকল সদস্যের সম্পৃক্ত করে ঐক্যবদ্ধভাবে সফলতার সহিত পরিচালনা করছে। সংগঠনের অাজীবন উপদেষ্টা পরিষদে রয়েছেন সখীপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা অাবু হানিফ অাজাদ, সখীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা এস,এম মজিবর রহমান চাঁন, অালহাজ্ব এনায়েত করিম (সোনা মিয়া) পীর, গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অাঃ মান্নান, বহেড়াতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফৌরদৌস, দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অানসার অালী অাসিফ, গোলাম সরোয়ার শিম্মী। এছাড়াও সখীপুর ইউনাইটেড ফাউন্ডেশনের রয়েছে ৩০ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ, ৯০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ও ইউনিয়ন ভিওিক ৩০,৪০ এবং ৭৭ সদস্য বিশিষ্ট বিভিন্ন ইউনিয়ন কমিটি। সংগঠনের বর্তমান সদস্য সংখ্যা ৭০০ জন। মানবিক এ সংগঠনের সদস্য সংখ্যা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।

সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে অদ্যবধি সখীপুরের হতদরিদ্র জনসাধারণদের ও অসহায় প্রবাসী পরিবারের সদস্যদের নানাভাবে জনকল্যাণমুলক সহায়তা করা হয়েছে। উল্লেখ্য ২১০ জন হতদরিদ্র পরিবারের সদস্যদেরকে পাঁচশত টাকা করে মোট এক লক্ষ্য পাঁচ হাজার টাকা নগদ অর্থ প্রদানের মাধ্যমে সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের কার্যক্রম (অভিষেক) শুর হয়। এছাড়াও সংগঠনের পক্ষ থেকে শীতকালীন সময়ে ৫০০ জন দরিদ্র কে কম্বল বিতরণ করা হয়েছে। ২৭ জন সাবেক প্রবাসীর পরিবারের সদস্যদের মাঝে ২৭ টি সেলাইমেশিন বিতরণ করা হয়। গজারিয়া ইউনিয়নের একটি দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে গাভী প্রদান করা হয়। ৫০ টি দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে ৫০ টি ছাগল বিতরণ করা হয়। চারজন মুমূর্ষু রোগীকে চারটি ল্হইল চেয়ার বিতরণ করা হয়। বংকী পাবলিক লাইব্রেরীতে একটি বুকসেল্প প্রদান করা হয়। প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গতকাল যাদবপুর ইউনিয়নে ৬৪ জনকে, দাড়িয়াপুর ইউনিয়নে ১২৫ জনকে, হাতীবান্ধা ইউনিয়নে ৮০ টি হত দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে ঈদবস্ত্র বিতরণ , বহুরিয়া ইউনিয়নে একটি হিন্দু পরিবার কে নগদ অর্থ সহায়তা, কাকড়াজান ইউনিয়নের একজন মুমূর্ষু রোগীকে (কিডনী অচল) নগদ অর্থ সহায়তা এবং চারজন বিধবা নারীকে নগদ অর্থ সহায়তা এবং করোনাকালীন সময়ে খাদ্য সামগ্রী বিতরণ, ঈদ উপলক্ষে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে। এছাড়াও কালিয়া ইউনিয়ন ও বহেড়াতৈল ইউনিয়নেও অামাদের কার্যক্রম ধারাবাহিকবাবে অব্যাহত থাকবে। মানবিক এসব জনকল্যাণমুখক কার্যক্রমের জন্য সখীপুর উপজেলার বিভিন্ন সুধীমহলে সখীপুর ইউনাইটেড ফাউন্ডেশন প্রশংসিত হয়েছে। সখীপুর উপজেলার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশন কে অভিনন্দন জানিয়েছেন, সংগঠনের সকল সংগঠনের সদস্যদের মঙ্গল কামনা করেছেন এবং সংগঠনের সমৃদ্ধি কামনা করেছেন।

সখীপুরে প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের (এস,পি,ইউ,এফ) প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা ও মিষ্টি বিতরণে অংশ গ্রহণ করেন সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের উপদেষ্টা মন্ডলীর সদস্য শফিকুল ইসলাম শফি, শফিকুল ইসলাম, শহীদ পাশা, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি তারেক কিবরিয়া সজীব, সহ সভাপতি শহীদুল ইসলাম, বাদল হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান অাজাদ, সেলিম শিকদার, মোবারক হোসেন, সাংগঠনিক সম্পাদক শফি অাহমেদ তালুকদার, সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশন কালিয়া ইউনিয়ন শাখার সভাপতি মিয়া মাসুম, যাদবপুর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মির্জা খাইরুল ইসলাম, সম্মানিত সদস্য জবানুর ইসলাম, অাব্দুস সামাদ সহ প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন অাজীবন উপদেষ্টা পরিষদের সদস্য অানসার অালী অাসিফ,
মানবতার ফেরিওয়ালা তুহিন সিদ্দিকী, মাইলস্টোন কলেজের শিক্ষক মোঃ হুমায়ুন কবির, কেমিস্ট লুৎফর সিকদার লুৎফী, কেমিস্ট মোঃ অাঃ রউফ, হাফিজুল ওয়ারেস সহ প্রমুখ।

সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা নজরুল ইসলাম মুঠোফোনে বলেন, অামরা সংগঠনের পক্ষ থেকে সখীপুর উপজেলার হত দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে ও সাবেক অসহায় প্রবাসী পরিবারের সদস্যদের মাঝে কৃষি, অর্থনৈতিক, শিক্ষা, চিকিৎসা ভাতা সহ বিভিন্ন জনকল্যাণমুলক বিভিন্ন সহযোগিতার মাধ্যমে পাশে থাকার চেষ্টা করছি। অামাদের সংগঠনের কার্যক্রম ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে।

সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের সভাপতি তারেক কিবরিয়া সজীব বলেন,
সখীপুর উপজেলার প্রবাসীদের মধ্যে সেতুবন্ধন ও সৌহার্দ্যমূলক সম্পর্ক সৃষ্টি করে সখীপুরের প্রবাসী ভাইদের বিপদে অাপদে সুখে দুঃখে পাশে থাকা, জনকল্যাণমুখী কর্মকাণ্ডে পাশে থাকার জন্যেই মূলত অামরা সখীপুরের প্রবাসী ভাইয়েরা এই ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছি।
অামরা প্রবাসীরা সংগঠনের মাধ্যমে ঐক্যবদ্ধভাবে মানবকল্যাণ মূলক কাজে অংশগ্রহণ করছি। সংগঠনের পক্ষ থেকে অামাদের মানবকল্যাণমূলক কার্যক্রম ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে। সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের মূলনীতি গুলো হলো ক)কোন প্রবাসী বিদেশে মৃত্যুবরণ করলে তার লাশ দেশে পাঠানোর জন্য প্রশাসনিক ও অার্থিকভাবে সহযোগিতা করা ক) কোন প্রবাসী বেকার হয়ে পড়লে তার কর্মসংস্থানের ব্যবস্থা করা খ) কোন প্রবাসী কোন দূঘটনায় শারীরিকভাবে খতিগ্রস্হ হলে তাকে সাহায্য করা গ) কোন প্রবাসী দেশে ফিরে গিয়ে বেকার হয়ে পড়লে তার নতুন কর্মসংস্থানের ব্যবস্হা করা ঘ) কোন প্রবাসী দেশে ফেরার পর অার্থিক সংকটের কারণে যদি তার সন্তানের লেখাপড়ার সমস্যা হয় তখন ঐ প্রবাসীর সন্তানের লেখাপড়ার জন্য সাহায্য করা ঙ) কোন প্রবাসী টাকার অভাবে চিকিৎসা করাতে না পারলে তাকে সাহায্য করা চ) দেশের জাতীয় দুর্যোগ ও মহামারীতে অসহায় ও হতদরিদ্র মানুষের জন্য অার্থিক সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া ছ) কোন প্রবাসী দেশে ফিরে গেলে অার্থিক সমস্যার কারণে ছেলে মেয়ে বিয়ে দিতে না পারলে তাকে সহযোগিতা করা।এছাড়াও জনকল্যাণমূলক কাজে অামাদের সখীপুর ইউনাইটেড ফাউন্ডেশন সদা সর্বদা কাজ করে যাবে। নগদ অর্থ বিতরণ,কৃষি, অর্থনৈতিক, শীতবস্ত্র বিতরণ, ঈদবস্ত্র বিতরণ, চিকিৎসা, শিক্ষাভাতা প্রদান সহ জনকল্যাণমুলক বিভিন্ন কার্যক্রমের সাথে সম্পৃক্ত থেকে সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের যে সকল সদস্যরা অার্থিক সহযোগিতা করেছেন তাদের সকলে কে সংগঠনের পক্ষ থেকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সালমান কবীর মুঠোফোনে বলেন, অামাদের সংগঠনের যে সকল সদস্যরা নগদ অর্থ সহায়তা, কৃষি, চিকিৎসা ভাতা , শিক্ষা ভাতা, শীতবস্ত্র বিতরণ, ঈদবস্ত্র বিতরণে নগদ অার্থিক সহায়তা সহ বিভিন্ন জনকল্যাণমুলক কার্যক্রমে সার্বিকভাবে অামাদের কে সহযোগিতা করেছেন তাদেরকে সংগঠনের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি। অামাদের সংগঠনের কার্যক্রম ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে।

Tags

Related Articles

Close