বাংলাদেশসর্বশেষ নিউজ

ভিসি নিয়োগের দাবিতে মাভাবিপ্রবিতে মানববন্ধন

Tangail Mbstu pic-1মুক্তার হাসান, টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর নিয়োগের দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অফিসার্স এসোসিয়েশন এর উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও অফিসার্স এসোসিয়েশনে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানবন্ধনে সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় এ্যাক্ট অনুযায়ী আমাদের বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রমের অভিভাবক হলেন ভাইস চ্যান্সেলর। ভাইস চ্যন্সেলরের স্বাক্ষর ব্যতীত সেমিস্টার ফাইনাল পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা যায় না এবং পরীক্ষার ফলাফল প্রকাশ না করা হলে পরবর্তী সেমিস্টার পরীক্ষা নেওয়া যায় না। অনেক শিক্ষার্থীর স্কলারশীপ আটকে আছে পরীক্ষার ফলাফল প্রকাশের উপর। ফলে একাডেমিক কার্যক্রমে স্থবিরতা বিরাজ করছে।

তাছাড়া বিশ্ববিদ্যালয়ের  উন্নয়ন মূলক কার্যক্রমও অনুমোদনের অপেক্ষায় থেমে আছে। ফলে প্রশাসনিক ও একাডেমিক সকল কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। শিক্ষকরা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর নিকট দ্রুত ভাইস চ্যান্সেলর নিয়োগ দানের মাধ্যমে সকল সংকট নিরসনের দাবি জানান।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মফিজুল ইসলাম মজনুর সভাপতিত্বে এ সময় ডীন মোঃ সিরাজুল ইসলাম, ডীন মোঃ শাহীন উদ্দিন, রেজিষ্ট্রার ড, মোঃ তৌহিদুল ইসলাম, পরিচালক (প্লানিং) মোস্তফা কামাল. কন্ট্রোলার ড. মোঃ মোস্তাফিজুর রহমান, বিশ্ববিদ্যালয় প্রকৌশলী আবু তালেব, মাভাবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাদৎ আল হারুন প্রমুখ।

উলে­খ্য, চলতি বছরের ৩ মে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিনের চার বছর মেয়াদ শেষ হয়।

Tags

Related Articles

Close