খেলাধূলাসর্বশেষ নিউজ

আমি মাঠেই প্রমাণ দেয়ার জন্য মুখিয়ে রয়েছি: মোহাম্মদ আশরাফুল

ashক্রীড়া প্র্রতিবেদক, নিউজরুমবিডি.কম: মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশ ক্রিকেটের এক সময়ের উজ্জল নক্ষত্র, কোটি মানুষের প্রিয় ক্রিকেটার।

বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিং এর অপরাধে জড়িয়ে বর্তমানে সবধরণের প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে রয়েছেন তিনি। তবে নিজের দোষ স্বীকার করে নেওয়া এই ক্রিকেটারকে ঘিরে এখনো স্বপ্ন দেখেন ক্রিকেট পাগল কোটি ভক্ত। তবে খুশির খবর হলো, আশরাফুল নিজে বিশ্বাস করেন- আবারো দর্শকদের মাতিয়ে স্বরুপে ফিরতে পারবেন তিনি।

আগামী বছরের আগস্টেই সবধরণের ক্রিকেটে ফিরতে পারবেন টাইগারদের সাবেক দলপতি মোহাম্মদ আশরাফুুল। সে লক্ষ্যে গত দুই বছর ধরেই নিয়মিত অনুশীলন করে যাচ্ছেন তিনি। এব্যাপারে তিনি বলেন, গুলশান ইয়ুথ ক্লাবের মাঠে সপ্তাহে চার দিন কঠোর অনুশীলন করছি। আমি আবারো ফিরতে চাই সব ধরনের ক্রিকেটে।

ক্রিকেটে সত্যিই কি ফিরতে পারবেন আশরাফুল? এমন শঙ্কায় যারা হাবুডুবু খাচ্ছেন, তাদের জন্যে উদ্দেশ্যে তিনি বলেন, ‍‍”ওগুলো ভুল ধারণা। আমি মাঠেই প্রমাণ দেয়ার জন্য মুখিয়ে রয়েছি। আবুধাবিতে ইংল্যান্ডেরবিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনেই সেঞ্চুরি করেছেন শোয়েব মালিক। ২৪৫ রান করেছেন তিনি শেষপর্যন্ত। অথচ শোয়েবের ক্যারিয়ারের শেষ দেখেছিলেন অনেকেই। ওয়ানডেতেই চান্স হতো না। টেস্ট খেলা তো চিন্তাই করেনি অনেকে।” দীর্ঘ প্রায় পাঁচ বছর পরটেস্ট ম্যাচ খেলতে নেমে বাজিমাৎ করেন এ টপঅর্ডার ব্যাটসম্যান। সর্বশেষ খেলেছিলেন তিনি ২০১০ এর আগস্টে বার্মিহামে এ ইংল্যান্ডের বিপক্ষেই। এর পর থেকে দীর্ঘ বিরতি। মোহাম্মাদ আশরাফুল সে উদাহরণও টানলেন। “প্রায় পাঁচ বছর পর টেস্টে ফিরে মালিককে যেন আরো পরিণতই মনে হয়েছে। দলের প্রয়োজনে দুর্দান্ত খেলেছেন। ইচ্ছা থাকলে এটা অসম্ভব না। আমি নিজেও ফিটনেসের দিকেও নজর রাখছি।” এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, স্বাভাবিক ম্যাচ না খেলতে পারলে কিছুটা দুর্বলতা চলে আসে। এ জন্য টুকটাক কিছু ম্যাচ আমি খেলছি বিভিন্নপর্যায়ে। আইসিসি ও বিসিবির অধীন নয় এমন সব ম্যাচগুলো খেলে নিজের অবস্থানের দিকে নজর রাখার চেষ্টা করি।

বিপিএলের তৃতীয় আসর নিয়ে চারপাশ এখন বিপিএল বন্দনায় মেতে আছে, আর খেলোয়াররাও মাঠে নামার জন্য সাগ্রহে অপেক্ষা করছেন। এ ব্যাপারে তিনি বলেন, আমার শাস্তি শেষ হলে আমিও পরে হয়তো খেলতে পারব। এটুকু ধৈর্য ধারণ তো আমাকে করতেই হবে। এ জন্য কোনো আক্ষেপ নেই বলেও জানান।

Related Articles

Close