খেলাধূলাসর্বশেষ নিউজ

বাংলাদেশ-ভারত-পাকিস্তান ত্রিদেশীয় সিরিজ ডিসেম্বরে!

received_485218418324020জেড.আই জহির, নিউজরুমবিডি.কম: ভারত বনাম পাকিস্তান! নামগুলো শুনলেই যেকোন পর্যায়ে আগ্রহ প্রকাশ করেন যে কোন পর্যায়ের জনগন। বিশেষ করে তুমুল লড়াই চলে ক্রিকেটীয় ভাষায় দুই দেশের মধ্যে। যেটা শুধু পাশাপাশি দেশের মধ্যে সীমাবদ্ধ নয়, চলে সারা বিশ্বেই। চলমান বছরে দুই দেশের মধ্যে আগামী ডিসেম্বরে দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার কথা থাকলেও সেটাতে মেঘের ঘনঘটা দেখা দিয়েছে সীমান্ত হত্যার জের ধরে। যার ফলে ভেস্তে যেতে বসেছে নির্ধারিত ভারত-পাকিস্তান সিরিজ। আর যদি সেটা হয় তাহলে তার জন্য বিকল্প খুঁজে রেখেছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। সেক্ষেত্রে ডিসেম্বরে ভারত-পাকিস্তানের সঙ্গে বাংলাদেশকে যুক্ত করে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করার প্রস্তাব করে রেখেছেন বিসিসিআইয়ের সেক্রেটারি অনুরাগ ঠাকুর।

মঙ্গলবার পাকিস্তানের এআরওয়াই নিউজ খবর জানিয়েছে, দুবাইতে অনুষ্ঠিত আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান ও ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি অনুরাগ ঠাকুর সম্মতি প্রকাশ করেছেন। তাদের ভাষ্যমতে যদি কোন প্রকার অভ্যন্তরীণ ইস্যুতে দ্বিপাক্ষিক সিরিজ ভেস্তে যায়, তাহলে সেক্ষেত্রে ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশ কে আমন্ত্রণ জানাবে তারা।

অপরদিকে পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক মিসবাহ-উল-হক মনে করেন আসন্ন ডিসেম্বরে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হবে। তবে কিভাবে হবে সেটা এখন দেখার বিষয়।

অন্যদিকে পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম জানান, নির্ধারিত সময়েই নিরপেক্ষ ভেন্যু দুবাইয়ে ভারত-পাকিস্তান ক্রিকেট সিরিজ অনুষ্ঠিত হবে। তবে যদি অভ্যন্তরীণ কারনে সিরিজ না হয়, তাহলে ভারত-পাকিস্তানের সাথে বাংলাদেশ কে যুক্ত করে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করা হবে।

আর যদি সেটা হয়, বাংলাদেশ ক্রিকেট দলের জন্য মঙ্গলময় সিরিজ হবে বলে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট দলের অগণিত ভক্ত। কী হতে যাচ্ছে – এখন সেটাই দেখার বিষয়।

Related Articles

Close