জাতীয়বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

ভালুকায় মল্লিকবাড়ি ইউপি চেয়ারম্যান পদে আ’লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী জসীম

আবু ইউসুফ, ভালুকা উপজেলা প্রতিনিধি: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশি ভালুকা উপজেলার শিল্প এলাকা হিসাবে পরিচিত ৭ নং মল্লিকবাড়ি ইউনিয়ন ধামশুর গ্রামের জসীম উদ্দিন আহামেদ। তিনি নিজেকে আ’লীগ থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী হিসাবে ঘোষণা করেছেন।

জানা যায়, জসীম উদ্দিন আহমেদ ৭ নং মল্লিকবাড়ি এলাকায় মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতা ৭১ এর মহান মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক ১১ এফ, জে, সেক্টরের সাব সেক্টর কমান্ডার (অধিনায়ক) মুক্তিযুদ্ধের আফসার বাহিনির প্রতিষ্ঠাতা, সাবেক ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম মেজর আফসার উদ্দিন আহমেদ, মাতা শহীদ মাতা বেগম খাইরুন নেছা আফসার। বেগম খাইরুন নেছা আফসারের ৫ ছেলে, বড় ছেলে মরহুম গাজী মোঃ খলিলুর রহমান, ৭১এর যোদ্ধকালিন কোম্পানি কমান্ডার সদস্য সচিব ও মুক্তিযুদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ছিলেন, ২য় ছেলে গাজী মো: খোরশেদ আলম, ৩য় ছেলে গাজী মোঃ নাজিম উদ্দিন যোদ্ধকালিন কোম্পানি কমান্ডার ৭১এর যোদ্ধকালিন শহীদ। ৪র্থ ছেলে ভালুকা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান ভালুকা উপজেলা আওয়ামীলিগের সম্মানিত সদস্য এবং জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহমেদ (ধনু) এবং ৫ম ছেলে জসীম উদ্দিন আহামেদ। বর্তমানে তিনি বি,আর,ডি,বি চেয়ারম্যান ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রিয় কমিটির ভাইসপ্রেসিডেন্ট, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ ময়মনসিংহ বিভাগের আহবায়ক এবং মল্লিক বাড়ী ইসলামিয়া দাখিল মাদরাসা ম্যানেজিং কমিটি, ভালুকা সরকারি বালিকা প্রাথমীক বিদ্যালয় ম্যানেজিং কমিটি, ভালুকা পরিবহন মালিক সমিতি প্রস্তাবিত কমিটি’র সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। একজন সফল ব্যবসায়ী ও শিক্ষানুরাগি হিসাবেও তাঁর বেশ সুনাম রয়েছে।

তিনি এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় বিশেষ ভূমিকা রেখেছেন। মল্লিকবাড়ি ইউনিয়ন সহ উপজেলার বিভিন্ন এলাকার মসজিদ,মাদ্রাসা,এতিমখানা, স্কুল,কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়ন মূলক কাজ করে বেশ অবদান রেখে চলছেন। মল্লিকবাড়ি ইউনিয়ন সহ আশপাশের উপজেলার বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে সব ধরণের পৃষ্ঠপোষকতা দিয়ে থাকেন বলেও জানা যায়। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের প্রার্থী হিসাবে ভালুকা উপজেলার ৭নং মল্লিকবাড়ি ইউনিয়ন হতে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী ।

জসীম উদ্দিন আহামেদ বলেন, আমার বড় ভাই অনেক ভোট বেশি পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তার পর ২০১১ এর নির্বাচনে আ’লীগের একাধিক প্রার্থী থাকায় এ ইউনিয়ন থেকে বিএনপির থেকে চেয়ারম্যান নির্বাচিত হন। ওই নির্বাচনে আ’লীগের প্রার্থীদের পরাজয়ের পর থেকে আমি এলাকার মানুষের সুখে দুঃখে তাদের পাশে ছিলাম, আছি, আগামী দিনেও থাকব। এবং দল থেকে আমাকে প্রার্থী হিসাবে মনোনিত করলে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হবো “ইনশাল্লাহ”। এতে এই ইউনিয়নের চেয়ারম্যান পদটি পূনঃরুদ্ধার হবে। আমি মল্লিকবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলে মল্লিকবাড়ি ইউনিয়নটিকে সন্ত্রাস,মাদক মূক্ত ও আদর্শ ইউনিয়নে রূপান্তরিত করবো। এ ইউনিয়নটি একটি শিল্প এলাকা হিসাবে পরিচিতি লাভ করেছে। এখানে রয়েছে গ্রুপ অফ কোম্পানি ও দেশের বড় বড় শিল্পপতিদের প্রতিষ্ঠান। বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কয়েক লাখ শ্রমিক কর্মরত রয়েছে। অনেক সময় এ সব শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদের উপর নির্যাতন ও নিপীড়ন হয়ে থাকে। শ্রমিকদের এ সব সমস্যা সামাধান ও প্রতিরোধ করার জন্য সর্বাত্তক চেষ্টা করবো।

Tags

Related Articles

Close