ক্রিকেটক্রিকেটখেলাধূলা

বাংলাদেশ-ভারত দিয়েই শুরু এশিয়া কাপের মূলপর্ব

asia cup

জেড.আই জহির, নিউজরুম বিডিঃ সাবেক এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারতকে দিয়েই শুরু হচ্ছে বাংলাদেশের এশিয়া কাপ মিশন। টানা তৃতীয়বারের ন্যায় স্বাগতিকের তকমটা নিজের করে রেখেছে বাংলাদেশ। আগামীকাল সন্ধ্যা সাড়ে সাতটায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ভারতের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বাহিনী। আর কাল থেকেই এশিয়া কাপের মূলপর্বে এশিয়ার জায়ান্টরা লড়বে টি-টুয়েন্টি ক্রিকেট ভার্সনে।

বুধবার আনুষ্ঠানিকভাবে এশিয়া কাপের মূলপর্বে মাঠে নামবে বাংলাদেশ-ভারত ক্রিকেট দল। ১২দিনের এই সংক্ষিপ্ত টুর্নামেন্টের সকল ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৬ই মার্চ। প্রতিদিনের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটা থেকে। আর ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে গাজী স্যাটেলাইট টেলিভিশন (জিটিভি), মাছরাঙ্গা টেলিভিশন, স্টার স্পোর্টস-১ ও স্টার স্পোর্টস-৩ চ্যানেল।

এবারের আসরে মোট ৮টি দল মোকাবেলা করছে। বিগত ১৯-২২ ফেব্রুয়ারি থেকে বাছাইপর্বে অংশ নেয় আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত, ওমান ও হংকং। এর মধ্য থেকে সংযুক্ত আরব আমিরাত পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে টিকিট কাটে মূল লড়াইয়ে খেলার। উল্লেখ্য সংযুক্ত আরব আমিরাত অপরাজিত থেকে মূলপর্বে নিজেদের অন্তর্ভুক্ত করে। ফলে আগের নিয়ম অনুযায়ী মূলপর্বে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা’র সাথে বাছাইপর্ব থেকে উঠে আসা শীর্ষ দল সংযুক্ত আরব আমিরাত খেলছে মূলপর্বে।

এক নজরে এশিয়া কাপের মূলপর্বের সূচিঃ
২৪ ফেব্রুয়ারিঃ বাংলাদেশ – ভারত
২৫ ফেব্রুয়ারিঃ শ্রীলঙ্কা – সংযুক্ত আরব আমিরাত

২৬ ফেব্রুয়ারিঃ বাংলাদেশ – সংযুক্ত আরব আমিরাত
২৭ ফেব্রুয়ারিঃ ভারত – পাকিস্তান

২৮ ফেব্রুয়ারিঃ বাংলাদেশ – শ্রীলঙ্কা
২৯ ফেব্রুয়ারিঃ পাকিস্তান – সংযুক্ত আরব আমিরাত

১ মার্চঃ ভারত – শ্রীলঙ্কা
২ মার্চঃ বাংলাদেশ – পাকিস্তান

৩ মার্চঃ ভারত – সংযুক্ত আরব আমিরাত
৪ মার্চঃ পাকিস্তান – শ্রীলঙ্কা

৬ মার্চঃ ফাইনাল

Tags

Related Articles

Close