বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

ফুলবাড়ীতে ইউপি নির্বাচনে আ’লীগ ৫, বিএনপি ১, আ’লীগ বিদ্রোহী ১ প্রার্থী জয়ী

up electionমোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে ৭ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের ১, বিএনপি ১, আ’লীগ বিদ্রোহী ১ চেয়ারম্যান প্রার্থীর জয়ী হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ৩১ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার ৭টি ইউনিয়নের ৬৪টি ভোটকেন্দ্রে সুষ্ঠ ও সুন্দরভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।৭টি ইউনিয়নে পুরুষ ভোটার ৫৩ হাজার ৪শত ৬৩ জন ও মহিলা ভোটার ৫১ হাজার ৪শত ৪৬ জন ভোটারসহ মোট ভোটার ১ লাখ ৫ হাজার ১ শ’ ১ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে ২২ জন প্রতিদ্বন্ধিতা করছেন।

১নং এলুয়াড়ী ইউনিয়নে ১৭,৪৬৮ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করেছেন ৩ জন প্রার্থী। এই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ নবিউল ইসলাম ধানের শীষ প্রতীক নিয়ে ৭,৯০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ মঞ্জু রায় চৌধুরী নৌকা প্রতীক নিয়ে ৬,৬৫০ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী মোঃ রেদওয়ানুর রহমান আনারস প্রতীক নিয়ে ১১৯ পেয়েছেন।

২নং আলাদীপুর ইউনিয়নে ১৪,৫,১৯ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করেছেন ৩জন প্রার্থী। এই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ মোজাফ্ফর হোসেন সরকার নৌকা প্রতীক নিয়ে ৪,৬৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী মোঃ বেলাল উদ্দিন  আনারস প্রতীক নিয়ে ৪,৫৮৬ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্ধি ২০ দলীয় জোটের (জামায়াত) সমর্থিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মওলানা হাবিবুর রহমান মোটরসাইকেল প্রতীক নিয়ে ২,৬৮৮ ভোট পেয়েছেন।

৩নং কাজিহাল ইউনিয়নে ১৪,৭,৫৮ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করেছেন ৩জন প্রার্থী। এই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে  মানিক রতন নৌকা প্রতীক নিয়ে ৫,৯০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ আশরাফুল ধানের শীষ প্রতীক নিয়ে ৫,৪৯০ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী মোঃ আবুল হোসেন আনারস প্রতীক ৮৩৬ ভোট পেয়েছেন।

৪নং বেতদীঘি  ইউনিয়নে ১৬,৫,২০ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করেছেন ৩জন প্রার্থী। এই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী উপাধ্যক্ষ শাহ্ মোঃ আব্দুল কুদ্দুস নৌকা প্রতীক নিয়ে ৫,৫৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ মেজবাউল আলম ধানের শীষ প্রতীক নিয়ে ৪,৮৫৯ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোঃ লিয়াকত আলী আনারস প্রতীক নিয়ে ৩, ৩২১ ভোট পেয়েছেন।

৫নং খয়েরবাড়ী ইউনিয়নে ৮,০,৭২ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন  ৩জন প্রার্থী। এই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ আবু তাহের মন্ডল নৌকা প্রতীক নিয়ে ২,৬১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ মোজাফ্ফর হোসেন চৌধুরী ধানের শীষ প্রতীক নিয়ে ২,৩৪২ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোঃ মনজুরুল হক আনারস প্রতীক নিয়ে  ২,১২৫ ভোট পেয়েছেন।

৬নং দৌলতপুর ইউনিয়নে ১০,৩,৭৪ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন ৩জন প্রার্থী। এই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ আব্দুল আজিজ মন্ডল নৌকা প্রতীক নিয়ে ৩,৪০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মোঃ সাইফুল ইসলাম ঘোড়া প্রতীক নিয়ে ২,৯৮৯ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ মাহফুজুর রহমান ধানের শীষ প্রতীক নিয়ে ২,০৫৯ ভোট পেয়েছেন।

৭নং শিবনগর ইউনিয়নে ২৩,৪,৯০ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন ৩জন প্রার্থী। এই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোঃ মামুনুর রহমান বিপ্লব চৌধুরী মোটরসাইকেল প্রতীক নিয়ে ৬,৪৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ হারুনুর রশীদ নৌকা প্রতীক নিয়ে ৪,৯৩৮ ভোট পেয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রভাষক মোঃ মেহেদী হাসান সাজু ধানের শীষ প্রতীক নিয়ে ৪,০৪০ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামীগের অপর বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোঃ রফিকুল ইসলাম মন্টু আনারস) প্রতীক নিয়ে   ৩,০৬০ ভোট পেয়েছেন।

ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়নে ৬৪টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছিল। এর মধ্যে এলুয়াড়ী, আলাদীপুর, কাজিহাল, বেতদিঘী, খয়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নে ৯টি করে ৫৪টি ভোট কেন্দ্র ও ৭নং শিবনগর ইউনিয়নে ১০টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছিল। ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য ১জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত, ৪টি নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৩২৭ জন পুলিশ, ৪ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন র‌্যাব ও ১০৮৮ জন আনসার সদস্য নিয়োজিতছিল।

Related Articles

Close