আন্তর্জাতিকবাংলাদেশবিনোদনসর্বশেষ নিউজ

শোকে কাতর চিত্র নায়িকা তামান্না

না ফেরার দেশে চলে গেলেন তামান্নার মা

নিউজরুমবিডি: ‘আল্লাহ আম্মাকে সুস্থ করে আবার আমার কাছে ফিরিয়ে দেন। আমি কোনো ভাবেই মাকে ছাড়া থাকতে পারবোনা।সবাই দোয়া করেন যেনো মিরাকল ঘটে আমি আমার মাকে আবারও সুস্থ অবস্থায় ফিরে পাই।’ খুব বেশিদিন আগের কথা নয় ,অসুস্থ মায়ের সুস্থতা কামনায় সবার কাছে এভাবেই দোয়া চেয়েছিলেন চিত্র নায়িকা তামান্না। কিন্তু না,সবার সব চেষ্টা ব্যর্থ করে গতকাল বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) না ফেরার দেশে চলে গেছেন নায়িকা তামান্না’র মা।

বিষয়টি নিশ্চিত করে বাংলা সিনেমার এক সময়ের দর্শক প্রিয় নায়িকা তামান্না জানান, ‘হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে অনেকদিন ধরেই সুইডেনের রাজধানী স্টকহোমের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আম্মা। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি ’।

সুইডেন থেকে মুঠোফোনে কান্না বিজড়িত কন্ঠে এ অভিনেত্রী আরও জানান,’আমি আমার আম্মাকে হারিয়ে একদম একা হয়ে গেলাম। আমার আর বাঁচার কোনো ইচ্ছে নেই। আমাদেরকে ছেড়ে আম্মা (১৭ সেপ্টেম্বর) চিরদিনের জন্য চলে গেছেন। কোনো মিরাকল ঘটলো না। আল্লাহ আমার চাওয়া পূরণ করলো না। আমি ছোট থেকেই সব সময় চাইতাম আল্লাহ যেনো আম্মার আগে আমাকে এই দুনিয়া থেকে নিয়ে নেন।

তামান্না বলেন, আমার আম্মাই ছিলো আমার দুনিয়া,এখন আমি আম্মাকে ছাড়া কিভাবে থাকবো। আপনারা সবাই আমার আম্মার জন্য দোয়া করবেন। আল্লাহ যেন আমার আম্মাকে জান্নাতবাসী করেন।’

প্রসঙ্গত উল্লেখ্য,সংস্কৃতিমনা পরিবারের মেয়ে তামান্নার জন্ম কুমিল্লায়। লাবণ্যময়ী এই নায়িকা মাত্র চার বছর বয়সে বাবা-মায়ের সঙ্গে সুইডেনে পাড়ি জমান। সেখানে খুব ছোটবেলা থেকেই তামান্না সঙ্গীত ও নৃত্যচর্চা শুরু করেন। ক্ল্যাসিক ও নজরুল সঙ্গীতে তালিম নেন তিনি । শিখেছেন ক্ল্যাসিকাল ও মর্ডান নাচ । আর মায়ের হাত ধরে সিনেমা দেখাও শুরু সেই ছোটবেলায়। সুইডেনে তাঁর শৈশব-কৈশোর কাটে। সেখানেই তাঁর লেখাপড়া সম্পন্ন হয়।

১৯৯৫ আফজাল হোসেনের পরিচালনায় সালে স্টারশিপের একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করার মাধ্যমে মিডিয়া জগতে পা রাখেন তামান্না। বাপ্পারাজের বিপরীতে ত্যাজ্যপুত্র চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার বড়পর্দায় অভিষেক ঘটে। ১৯৯৮ সালে মুক্তি পাওয়া প্রয়াত পরিচালক শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘ভণ্ড’ ছবিতে নায়ক রুবেলের সঙ্গে জুটি বেঁধে জনপ্রিয় হয়ে ওঠেন নায়িকা তামান্না । একে একে অভিনয় করেন ১৭টি চলচ্চিত্রে। তামান্না অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি ছায়াছবি হলো- হৃদয়ে লেখা নাম, কঠিন শাস্তি, তুমি আমার ভালবাসা, সন্ত্রাসী বন্ধু, আমার প্রতিজ্ঞা, মুখোশধারী সিনেমায়। তার অভিনীত বেশিরভাগ ছবিই বানিজ্যিক সাফল্যের মুখ দেখে। তার সর্বশেষ চলচ্চিত্র ‘পাগল তোর জন্য রে’ ২০১৩ সালে মুক্তি পায়। এই সিনেমায় রিয়াজের বিপরীতে অভিনয় করেন তামান্না ।

বাংলা চলচ্চিত্র ছেড়ে গেলেও সুইডেন প্রবাসী নায়িকা তামান্না সেদেশে একটি কালচারাল এসোসিয়েশানে নৃত্য ও অভিনয়ে নির্দেশনা দিচ্ছেন। পাশাপাশি তিনি একজন দন্তচিকিৎসকও ।

Related Articles

Close