ক্যাম্পাসবাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

টাঙ্গাইল টাউন প্রাইমারী স্কুলের খেলার মাঠ দখল: প্রতিবাদে সড়ক অবরোধ

মুক্তার হাসান, টাঙ্গাইল থেকে:  টাঙ্গাইল টাউন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলার মাঠ দখল করে অবৈধ ভাবে ভবন নির্মনের প্রতিবাদে সড়ক অবরোধ ও মানববন্ধন করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় সংলগ্নস্থ ভিক্টোরিয়া রোডের ব্যস্ততম সড়ক অবরোধ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। জানা যায়, বিদ্যালয়টির স্বর্গীয় পূর্ণেন্দ্র মোহন ঘোষ উকিল ১৯৩৯ সালে এ বিদ্যালয় প্রতিষ্ঠিত করেন। পরে ১৯৭৩ সালে সরকারী গেজেট মোতাবেক বিদ্যালয়টি সরকারী করণ হয়। বর্তমানে বিদ্যালয়ের খেলার মাঠটি ল কলেজের নামে লিজ নেয়া হয়েছে দাবী করে ভবন নির্মাণের কাজ শুরু করে। এরই প্রতিবাদে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থী ও শিক্ষকরা দেড় ঘন্টা সড়ক অবরোধ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

শিক্ষার্থীরা জানায় বিদ্যালয়ের মাঠে এ ভবন নির্মাণে তাদের পাঠদানসহ মানসিক বিকাশ চরম ভাবে বাঁধাগ্রস্থ হবে। ল কলেজ নামক প্রতিষ্ঠানটি অন্যত্র সড়িয়ে নিয়ে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদানসহ মানসিক বিকাশ বৃদ্ধি করতে প্রশাসনের সু-দৃষ্টি আকর্ষণ করেন। বিদ্যালয় শিক্ষকরা জানান, বিদ্যালয়ের খেলার মাঠে অবৈধ অন্য একটি প্রতিষ্ঠান নির্মাণে শিক্ষার্থীদের লেখাপড়াসহ মানসিক বিকাশ চরম ভাবে বাঁধাগ্রস্থ হবে। দ্রুত এটি বন্ধে জেলা প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেছেন।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মোঃ মাহবুব হোসেন মুঠো ফোনে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেছেন।

Tags

Related Articles

Close