বাংলাদেশসর্বশেষ নিউজ

বিরলে জমি জমার বিরোধের জেরে পৃথক মারপিটের ঘটনায় আহত ২

বিরলে জমি জমার বিরোধের জেরে পৃথক মারপিটের ঘটনায় আহত ২.জেড.আই জহির বিরল (দিনাজপুর) : বিরলে জমি জমার বিরোধকে কেন্দ্র করে পৃথক পৃথক মারপিটে আহত হয়েছে ২ জন। এদের মধ্যে প্রতিপক্ষের হামলায় ফরক্কাবাদ ইউপি’র চেয়ারম্যান তোসাদ্দেক হোসেনের পুত্র জিয়াউল হক বাবু (২৩) নামের এক যুবক আহত হয়েছে। গত বুধবার হামলার পর থেকে প্রতিপক্ষ মসলেম আলী গাঁ ঢাকা দিয়েছে।

গত রোববার রাতে ফরক্কাবাদ ইউপি’র তেঘরা সমাজ কল্যাণ সমিতির আয়োজনে এলাকাবাসিদের সাথে সমিতি প্রাঙ্গনে ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে মাদক বিরোধী আলোচনা অনুষ্ঠিত হয়। পুলিশ সুপারের নিকট মুচলেকা প্রদানকারী প্রাক্তণ মাদক ব্যবসায়ী মসলেম আলী ও তাঁর প্রতিবেশি আনসার আলী ও আনিসুর রহমানের বাড়ির আসবাবপত্র ভাংচুরের ঘটনাও ঘটে ওই রাতেই। কোন পক্ষই এখন পর্যন্ত জমি কিংবা বাড়ির আসবাবপত্র ভাংচুরের ঘটনায় থানায় মামলা দায়ের করেনি।

ইউপি চেয়ারম্যান তোসাদ্দেক হোসেন জানান, গত বুধবার পার্শ্ববর্তী ধামইর ইউপি’র গিরিধরপুর মৌজার জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষ মোসলেম আলীর লোকজন তাঁর পুত্র জিয়াউল হক বাবুকে বিধড়ক পিটেয়ে জখম করে। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করে।

মোসলেম আলীর স্ত্রী আলফা বেগম জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে তাঁর স্বামী প্রাক্তণ মাদক ব্যবসায়ী মোসলেম আলীকে হত্যার উদ্দেশ্যে রোববার রাতে দেশীয় অস্ত্র সজ্জ্বিত হয়ে বাড়ীতে হামলা চালায় ১০/১২ জন যুবক। বাড়ীর আলমারী ও সোকেসের তালা ভেঙ্গে এ সময় স্বর্ণালংকার, নগদ টাকা লুটপাটসহ একটি পালসার মোটরসাইকেল, টেলিভিশন, আসবাবপত্রসহ প্রায় ১২ লাখ টাকার ক্ষতিসাধন করে ওই যুবকরা।

হামলার সময় প্রতিবেশি খাদেমুল, আনসার আলী ও আনিসুর রহমান বাঁধা দিতে এলে তাদের বাড়ী-ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও মারপিট করা হয়। খাদেমুল (৪৮) গুরুতর আহত অবস্থায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

থানা পুলিশকে সংবাদ দিলে পুলিশ পৌছার সংবাদ পেয়ে অস্ত্রধারী যুবকরা পালিয়ে যায় এবং যাওয়ার সময় মোসলেম আলীকে কোথাও পেলে মেরে ফেলে লাশ গুম করার হুমকি প্রদান করে।

তেঘরা সমাজ কল্যাণ সমিতির নেতৃবৃন্দ জানান, এলাকায় মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের উচ্ছেদের লক্ষ্যে রোববার রাতে এলাকাবাসিকে নিয়ে মতবিনিময় করা হয়। মতবিনিময়ের সংবাদ পেয়ে মাদক ব্যবসায়ী ও সেবনকারীরা ভীত সন্ত্রস্ত হয়ে নিজেই নিজেদের বাড়ীর মালামাল ভাংচুর করে মিথ্যা মামলা সাজানোর পায়তারা করছে।

এলাকাবাসী মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে যখন ঐক্যবদ্ধ, তখন নিজেরা বাঁচতে মিথ্যা ও বানোয়াট কাহিনী সৃষ্টির পায়তারা করছে। ঘটনায় এলাকাবাসী তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছে।

সোমবার বিকাল সাড়ে ৫টায় এ রিপোর্ট লিখা পর্যন্ত কোন পক্ষই কোথাও কোন অভিযোগ দায়ের করেনি বলে জানায়।

 

Tags

Related Articles

Close