বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

জাতীয় পার্টিতে দ্বন্ধ; মহাসচিব পদে পরিবর্তন

জাপানিউজরুমবিডিকম: জাতীয় পার্টিতে শুরু হয়ে গেছে দ্বন্ধ আর বিভক্তি। এমনকি পরিবর্তন এসেছে মহাসচিব পদে। আর দলীয় চেয়ারম্যান এইচ এম এরশাদ এবং দলীয় নেতাদের ভিন্ন ভিন্ন বক্তব্য বিভ্রান্তি ছড়াচ্ছে দলের মধ্যেও।

ঘটনার সূত্রপাত, দলের চেয়ারম্যান এইচ এম এরশাদের বক্তব্য ধরে। গত রোববার রংপুরে এরশাদ দলীয় সিদ্ধান্ত ছাড়াই নিজের ভাই জিএম কাদেরকে দলের কো চেয়ারম্যান ঘোষণা দেয়ার পর থেকে সময়ে সময়েই পরিবর্তন হচ্ছে পার্টির নেতাদের বক্তব্য।

 

দলীয় নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়ছেন চেয়ারপারসন এরশাদ আর তার সহধর্মিনী রওশন এরশাদের দলে।

 

হঠাৎ দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক না করেই জিএম কাদেরকে দলের কো চেয়ারম্যান ঘোষণা করে দ্বন্ধের শুরুটা করেছিলেন এইচ এম এরশাদ নিজেই। দলের গঠনতন্ত্রে কো চেয়ারম্যানের কোনও পদ না থাকলেও তিনি এ ঘোষণা করলে আকস্মিক পট পরিবর্তন হয়ে যায় জাতীয় পার্টিতে। ঢাকায় বিক্ষুব্ধ নেতাকর্মীরা বৈঠক করে রওশন এরশাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেন। দলের মহাসচিবসহ দলের মন্ত্রী সাংসদগণও ঐ বৈঠকে উপস্থিত ছিলেন।

ক্ষুব্ধ চেয়ারম্যান এরশাদ ঢাকায় ফিরেই রওশনপন্থিদের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে মহাসচিব পদ থেকে জিয়াউদ্দিন বাবলুকে অব্যাহতি দিয়ে সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারকে দিয়ে মহাসচিব পদ পূরণ করে দেন।
Tags

Related Articles

Close