ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ৫০ বছর পূর্তি উৎসব শুরু

polytechnicমোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট উত্তর জনপদের ঐতিহ্যবাহী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ইতিমধ্যে ৫০ বছর অতিক্রম করেছে। এ উপলক্ষে  আজ শুক্রবার ১৯ ফেব্রুয়ারী সকাল ১০ টায় নিজস্ব ক্যাম্পাসে ২ দিন ব্যাপী ব্যাপক কর্মসূচীর মাধ্যমে ৫০ বছর পূর্তি উৎসব শুরু হয়েছে।

দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউটের ৫০ বছর পূর্তি উদযাপন কমিটির আহবায়ক ও অধ্যক্ষ আমিনুর রহমান সরকারের সভাপতিত্বে ৫০ বছর পুর্তির শুভ উদ্বোধন ঘোষনা করেন, শুভ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন, জেলা প্রশাসক মীর খায়রুল আলম এবং পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শামসুর রহমান।

আরও উপস্থিত ছিলেন, ৫০ বছর পূর্তি উদযাপন কমিটির সদস্য সচিব প্রকৌঃ মোঃ আব্দুল আউয়াল। ইন্সটিটিউটের ৫০ বছর পুর্তির আনন্দঘন দিনব্যাপী অনুষ্ঠানে পুনর্মিলনীর মাধ্যমে একত্রিত হন বিপুল সংখ্যক শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকবৃন্দ। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক এমপি এম. আব্দুর রহিমসহ কৃতি শিক্ষার্থীদের ক্রেষ্ট প্রদান করা হয়। এম. আব্দুর রহিমের পক্ষে ক্রেষ্ট গ্রহণ করেন তাঁর পুত্র হুইপ ইকবালুর রহিম।

50 yrsআগামীকাল সমাপনী দিন ২০ ফেব্রুয়ারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কারিগরি) অশোক কুমার বিশ্বাস ও ইনিস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ এর সভাপতি এ কে এম এ হামিদ। ঐ দিন সকাল সাড়ে ৯টায় আমন্ত্রিত অতিথিবৃন্দের মঞ্চে আসন গ্রহণ। ৯টা ৪০ মিনিটে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের ফুল দিয়ে বরণ। ৯.৫০ মিঃ পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও অন্যান্য ধর্মগ্রন্থ থেকে পাঠ। ১০টায় মহান ভাষা আন্দোলন, ৬৯’র গণঅভ্যুত্থান ও মুক্তিযুদ্ধের বীর শহীদান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ প্রয়াত জাতীয় ও আন্তর্জাতিক ব্যক্তিত্ব, অত্র প্রতিষ্ঠানের প্রয়াত শিক্ষক, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট শ্রদ্ধা জ্ঞাপন।

Related Articles

Close