ক্রিকেটক্রিকেটখেলাধূলাবাংলাদেশসর্বশেষ নিউজ

সাত হাজারী ক্লাবে তামিম

প্রথম বাংলাদেশি এবং ৪২তম ক্রিকেটার হিসেবে সাত হাজার রান করলেন তিনি

জেড.আই জহির: ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে সাত হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম ইকবাল। শুধু তাই নয়, প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবেও সাত হাজারী ক্লাবে প্রবেশ করলেন টাইগার ড্যাশিং ওপেনার।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হওয়ার আগে সাত হাজার রান থেকে ১০৮ রানে পিছিয়ে ছিলেন খান সাহেব। সিলেটে সিরিজের প্রথম ম্যাচে ২৪ রান করায়, আজ ৮৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিলেন তামিম। ব্যাট হাতে দ্যুতি ছড়িয়ে ৮৩ বলে ছুঁয়ে ফেলেন মাইলফলক।

বাংলাদেশের হয়ে প্রথম হলেও আন্তর্জাতিক ক্রিকেটের ৪২তম ব্যাটসম্যান হিসেবে সাত হাজার রান করলেন তামিম ইকবাল। আর ১৩তম বাঁহাতি ব্যাটসমান হিসেবে এবং ষষ্ঠ বাঁহাতি ওপেনার হিসেবে সাত হাজার রান পেয়েছেন দেশসেরা ওপেনার।

এদিকে দেশের হয়ে তামিম ইকবালের পরে সাকিব আল হাসান করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৬ হাজার ৩২৩ রান। ঢাকা টেস্টের আগে তামিম ছিলেন দেশের সর্বোচ্চ রান সংগ্রাহক।

কিন্তু ঢাকা টেস্টে মুশফিক দ্বিশতক হাঁকিয়ে ছাড়িয়ে যান তাকে। বর্তমানে টেস্টে মুশফিকের রান ৪ হাজার ৪১৩ এবং তামিমের রান সংখ্যা ৪ হাজার ৪০৫। তবে টি-টোয়েন্টিতে ১ হাজার ৬৬০ রান করে তামিম আছেন সবার ওপরে।

Tags

Related Articles

Close