প্রিয়জনসর্বশেষ নিউজসাহিত্য

সৃজনশীলতায় নাঈমুল রাজ্জাক

অমর একুশে গ্রন্থমেলায় নাঈমুল রাজ্জাক এর বই

নিজস্ব প্রতিবেদক: নাঈমুল রাজ্জাক, নানা পরিচয়ে পরিচিত এই মানুষ। শৈশবেই লেখালেখির জগতে নাঈমুলের প্রবেশ। ওই বয়সে বিভিন্ন ম্যাগাজিনে লেখার মাধ্যমে শুরু করেন এ পথে যাত্রা। স্কুলজীবন থেকেই সৃজনশীল কাজগুলোর সঙ্গে যুক্ত হন নাঈমুল।

জন্মসূত্রে বাড়ি ঢাকা ফলে নাগরিক জীবন বিভিন্নভাবে প্রেরণা জোগায়, যুক্ত করলেন নাঈমুল। পিতা, মাতা ও তার সহধর্মিণী জুই তারা বিভিন্নভাবে তাকে উৎসাহ প্রদান করে আসছেন। তার লেখা চারটি একক গ্রন্থ এবারের বইমেলায় রয়েছে এবং ছয়টি সংকলিত গ্রন্থ রয়েছে।

এ বছর অমর একুশে গ্রন্থমেলা ২০২০-এ পাওয়া যাবে তার লেখা ছোট গল্পের বই হাসান জায়েদি কর্তৃক প্রকাশিত অর্পিত তরঙ্গে এবং নিভৃতে গৌরব পার্ল পাবলিকেশন্স হতে। নাগরিক জীবন, সম্পর্কের খুঁটিনাটি তুলে ধরার চেষ্টা করা হয়েছে। তিনি জাতীয় দৈনিক পত্রিকায় ফিচার লেখালিখিতে জড়িত ছিলেন। তিনি ডিপ্লোমা, এল এল বি,এল এল এম শেষ করে বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এম এস এস প্রোগ্রামে অধ্যয়নরত এবং আইন পেশায় ঢাকা জজ কোর্ট এ নিয়োজিত।

এছাড়া গত বছর ৭ ও ৮ ডিসেম্বর তার একক আলোকচিত্র প্রদর্শনী ‘Though Your Eyes’ শিরোনামে হয়ে গিয়েছে।প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য কবি কাজী রোজী , বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ছবি বিশ্বাস, মোকারম হোসেন,শাহাদাৎ পারভেজ, তরুণ রাসেল,মফিজুর রহমান। নাঈমুল রাজ্জাক তিনি একাধারে লেখালিখি,রাজনীতি,আইন পেশায় নিয়োজিত। তিনি রাজনৈতিক দলের কেন্দ্রীয় কমিটিতে রয়েছেন এবং কয়েকটি কালচারাল সংঘঠনের কেন্দ্রীয় কমিটিতে রয়েছেন। নাটক পরিচালনায় যুক্ত ছিলেন এছাড়া এ আর স্কুল এন্ড কলেজের নির্বাহী পরিচালক হিসেবে নিয়োজিত রয়েছেন।

Tags

Related Articles

Close