খেলাধূলাবাংলাদেশ

বিপিএলের বকেয়া পরিশোধের উদ্যোগ বিসিবি’র

স্পোর্টস ডেস্ক, নিউজরুমবিডি.কমঃ অনেক চমক নিয়ে ২০১২ সালে শুরু হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ক্রিকেট এর যবনিকাপাত দেখেই ফেলেছিলেন অনেক ক্রিকেটপ্রেমী। কিন্তু এবার বিসিবি নতুন করে তার পুনর্জীবন দানের প্রয়াস চালিয়ে যাচ্ছেন। আর তারই ধারাবাহিকতায় খেলোয়াড়দের  বকেয়া পাওনা টাকার দায়িত্ব নিতে যাচ্ছে বিসিবি।

সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের ডিসেম্বরে শুরু হওয়ার কথা রয়েছে বিপিএলের তৃতীয় আসরের। আর সেই পথের অন্যতম প্রতিবন্ধকতা হিসেবে আছে খেলোয়াড়দের বকেয়া বেতন। ফ্রেঞ্চাইজিগুলোর অবহেলার কারনে সৃষ্ট এই সমস্যা থেকে উত্তরনের মাধ্যমে আসন্ন বিপিএল গ্রহনযোগ্য করে তোলার জন্য এই সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

টাকা পরিশোধের দায়িত্ব নিলেও পুরো টাকা বিসিবির পক্ষে দেওয়া সম্ভব হবেনা বলে জানিয়ে ক্রিকেট অপারেশন্স এর চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয়। তিনি বলেন “ যেহেতু ফ্রেঞ্চাইজিরা বকেয়া রেখেছে তাই বোর্ড থেকে সব টাকা দেওয়া সম্ভব হবেনা। শুধুমাত্র বিপিএল হওয়ার স্বার্থে বোর্ড এ সিদ্ধান্ত নিয়েছে। আর এক্ষেত্রে প্লেয়ারদেরও কিছুটা ছাড় দেওয়া উচিত।”

আর পেমেন্ট পরিশোধের ক্ষেত্রে ‘বি’ ও ‘সি’ গ্রেডের খেলোয়াড়দের অগ্রাধিকার দেওয়া হবে জানিয়ে দুর্জয় বলেন “যারা টপ গ্রেডের প্লেয়ার তারা ন্যাশনাল টিম ছাড়াও বিভিন্ন ক্লাব থেকে টাকা পায়, কিন্তু বাকিদের সে সুযোগটা কম থাকে। তাই আমরা চেষ্টা করব তাদের বকেয়াটা পুরোটা পরিশোধের জন্য।”

বিসিবির হিসেবে টাকা পান ৮০ জন প্লেয়ার, অঙ্কের হিসাবে প্রায় সাড়ে ৫ কোটি টাকা। ফ্রেঞ্চাইজির এই বিশাল দায় নিতে হচ্ছে তাই বিসিবিকেই। না নিয়েই বা উপায় কি? কিন্তু এবারও যদি এমন হয় তার দায়ও কি নিবে বিসিবি? এমন প্রশ্ন উঠার আগেই এ বিষয়ে তাই আটঘাট বেধেই নামতে হবে বিসিবিকে।

Tags

Related Articles

Close