ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

জেএসসি, জেডিসি, প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীর ফলাফল ৩১ ডিসেম্বর

jsc resultনিউজরুমবিডি.কম: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং পঞ্চম শ্রেণির প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ফল আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করা হবে জানা গেছে।

আজ বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (মাধ্যমিক-১) এ কে এম জাকির হোসেন ভূঁঞা এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. আলমগীর পরীক্ষার ফল প্রকাশের বিষয়টি জানিয়েছেন।

জানা গেছে, আগামী ৩১ ডিসেম্বর সকাল ১০টার দিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেবেন। তারপর দুই মন্ত্রণালয় সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত ১ নভেম্বর থেকে শুরু হওয়া জেএসসি-জেডিসি পরীক্ষা শেষ হয় ১৮ নভেম্বর। এ পরীক্ষায় অংশ নেয় ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ জন পরীক্ষার্থী। এদের মধ্যে জেএসসিতে পরীক্ষার্থী ১৯ লাখ ৬৭ হাজার ৪৪৭ জন এবং জেডিসিতে পরীক্ষার্থী ৩ লাখ ৫৮ হাজার ৪৮৬ জন।

এবার পঞ্চম শ্রেণির প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪ জন শিক্ষার্থী। প্রাথমিক সমাপনীতে পরীক্ষার্থীর সংখ্যা ২৯ লাখ ৪৯ হাজার ৬৩ জন এবং ইবতেদায়িতে পরীক্ষার্থীর সংখ্যা ৩ লাখ ৫ হাজার ৪৫১ জন।

 

 

Tags

Related Articles

Close