uncategorizedবিনোদন

এন্ড্রু কিশোরের অসুস্থতা নিয়ে মোমিন বিশ্বাস যা বললেন

সম্প্রতি বাংলাদেশের প্লেব্যাক সম্রাট, কন্ঠশিল্পী এন্ড্রুকিশোরের কাছের মানুষ হিসেবে পরিচিত কন্ঠশিল্পী মোমিন বিশ্বাস তার ব্যক্তিগত ফেইসবুক আইডিতে একটি পোস্ট দিয়েছেন। সেখানে তিনি ক্যান্সারে আক্রান্ত (বর্তমানে চিকিৎসার জন্য সিংগাপুরে অবস্থান করছেন) কন্ঠশিল্পী এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেছেন। মোমিন বিশ্বাসের পোস্টটি হুবহু তুলে ধরা হলো।

কিছু কথা বলিঃ

কিশোর দার ট্রিটমেন্ট নিয়ে বারণ থাকায় ফেসবুকে কিছু লিখিনা! কথাগুলো হয়তো অনেকের ভালো লাগবেনা..একজন এন্ড্রু কিশোর সারাদেশের মানুষের কাছে অনেকে আবেগের একটি নাম,অনেক শ্রদ্ধার একটি নাম! সুতরাং তাঁর অসুস্থতা নিয়ে জানার আগ্রহ এবং অধিকার সবার আছে! মানুষের সেই আবেগ কে শ্রদ্ধা করি,দেশ এবং দেশের বাইরে অসংখ্য মানুষ তাঁর সুস্থতার জন্য দোয়া করছেন, গত ৪মাস যাবত অনেকেই অনেকভাবে তাঁর পাশে আছেন সেজন্য তাঁদের প্রতি কৃতজ্ঞতার শেষ নেই! গত কয়েকদিন ধরে অনেকের ফেসবুক স্ট্যাটাসে ইচ্ছামত ট্রিটমেন্ট নিয়ে তথ্য বানিয়ে বিভ্রান্তিকর স্ট্যাটাস লক্ষ্য করা যাচ্ছে! যাঁরা লিখছেন তাঁদের প্রায় সবাই ই না জেনেশুনে ইচ্ছামত নিজেরা ডাক্তার বা সবজান্তা সেজে লিখছেন এবং তাঁদের অনেকেই (পাবলিক ফিগার) তাই তাঁদের স্ট্যাটাস দেখে “চিল কান নিয়ে গেছে” এটা ভেবে অনেকেই নিজের কানে হাত না দিয়ে চিলের পেছনে দৌড়াচ্ছেন যা দুঃখজনক! এবং কিছু কিছু সাংবাদিক তাঁদের সেই স্ট্যাটাস দেখে তাঁদের কে প্রভূ মনে করে নিজেদের কাটতি বাড়ানোর জন্য সেই স্ট্যাটাসের আলোকে নিউজ করছেন যা বিভ্রান্তি ছড়ানোর জন্য যথেষ্ট!

এমন কিছু কিছু সাংবাদিক আমার রেফারেন্স ব্যবহার করে নিউজ করছে যাঁদের সাথে কখনো আমার কথা হয়নি! এটা অনক বড় স্পর্শকাতর এবং ভোগান্তির বিষয় আমার জন্যও! একটা বিভ্রান্তিকর নিউজে যাঁকে নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে তাঁর এবং তাঁর পরিবারের অন্যান্য মানুষদের কতটা ভোগান্তিতে পড়তে হয় তা হয়ত একবারও কারো বোধে আসেনা! এবং এরকম কিছু সংবাদ এবং কিছু সংবাদের শিরোনাম তাঁর জন্য অপকার ডেকে এনেছে! তবে অবশ্যই ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই সেই সকল সাংবাদিকদের যাঁরা প্রকৃত তথ্য জেনে মানুষের কাছে উপস্থাপন করছেন! ব্যক্তিগত কিছু অভিজ্ঞতা বলি, সেজন্য আগেই ক্ষমা চেয়ে নিই না লিখে পারছিনা! গত কয়েকদিন ধরে একটা হাস্যকর অসুস্থ প্রতিযোগিতা লক্ষ্য করেছি,অনেকেই তাঁর সাথে তোলা ছবি দিয়ে সম্পর্ক প্রমাণের প্রতিযোগিতায় নেমেছেন,অথচ যাঁরা করছেন তাঁরা গত ৪মাস ধরে পাশে থাকা তো দূরের কথা একটিবারও খোঁজ নেননি!

আবার যাঁরা তাঁর পাশে আছেন তাঁদের কেউ ই কোথাও জাহির করেন না যে তিনি বা তাঁরা তাঁর পাশে আছেন! গত ২০বছরে বিভিন্ন সময়ে উনার আশেপাশে বা উনার সাথে হেন কেউ নাই যাঁদের দেখিনি কিন্তু গত ৪-৫মাস ধরে কে কিভাবে পাশে আছেন সেটাও আমার চেয়ে ভালো কেউ জানেনা! মনে মনে যাঁদের পাশে আশা করেছিলাম তাঁদের ৯৮ভাগই দূরে সরে আছেন এবং তাঁদের আচরণে সবথেকে বেশি মর্মাহত হয়েছি! সবাইকে খোঁজখবর নিয়ে পাশে এসে থাকতে হবে এমনটাও বলছিনা, দূর থেকে একটু মানসিক সমর্থন অনেককিছু হয়ত আরো অনেক সহজ করে দিতে পারতো! গত ৪২বছর ধরে যে মানুষটা চলচ্চিত্রকে দিনরাত দিয়ে গেছেন! গত ৪মাস ধরে মাত্র ৩-৪জন চলচ্চিত্রের মানুষ ছাড়া আর কাউকে পেলাম না একটিবার খোঁজখবর নিতে মানুষটি কেমন আছেন? গত কয়েকমাসে অতি উৎসাহী অনেক মানুষকে দেখেছি যাঁরা “মুখ নিঃসৃত বাণী” দিয়েই উনাকে সুস্থ করে তুলবেন,তাঁদের অনেকেই এখন শীতনিদ্রায়! অণুবীক্ষণ দিয়েও হয়ত তাদের খুঁজে পাওয়া মুশকিল! নিজেদের আচরণ এবং কর্মকাণ্ড ই নিজেদের ছোট করার জন্য যথেষ্ট! মুদ্রার উল্টো পিঠে পরম শ্রদ্ধায় কৃতজ্ঞ তাঁদের প্রতি যাঁরা কখনো নিজেদের প্রচার বা ফলাও করে নামের প্রচারণা চাননি,বা আমি কোথাও তাঁদের নাম উল্লেখ করি সেটাও চাননি তাঁরা বরং এখনো সার্বক্ষণিক পাশে আছেন বিভিন্নভাবে! তাঁদের প্রতি ব্যাক্তিগতভাবে আমিও কৃতজ্ঞ কারণ তাঁদের সমর্থন এবং সহযোগিতার কারনেই আমার জন্যও অনেক কাজ সহজ হয়েছে!

ট্রিটমেন্টের আপডেটঃ
বর্তমানে শারীরিক কিছু অসুবিধা দেখা দেওয়ায় গত এক মাস ধরে এন্ড্রু কিশোর হাসপাতালেই ভর্তি আছেন এবং কেমোথেরাপি একটি চলমান প্রক্রিয়া বর্তমানে তাঁর কেমোথেরাপি সাময়িক বন্ধ আছে (সাময়িক বন্ধ মানে শরীর কেমো নেওয়ার সামর্থ্য হারিয়েছে এমন নয়)! ডাক্তারদের কিছু পর্যবেক্ষণ এবং শারীরিক কিছু অসুবিধা কাটিয়ে উঠলে পুনরায় তাঁর পরবর্তী কেমোথেরাপি দেওয়া হবে বলে ডাক্তাররা জানিয়েছেন!আশা করি এ নিয়ে আর কেউ বিভ্রান্তিতে পড়বেন না! সর্বোপরি উনার সুস্থতা ই আমাদের সবার একমাত্র কাম্য…..

Tags

Related Articles

Close