বিনোদন

অমর একুশে বইমেলায় কালো মেয়ের সুখ দুঃখের গল্প শোনাবেন কন্ঠশিল্পী পুতুল

সমাজে একজন ফর্সা নারী যতোটুকু মূল্যায়ন পায় একজন কালো বর্ণের নারী তাতো পায়ই না বরং  তার চেয়ে দ্বিগুণ অবহেলিত হয়।

বিনোদন প্রতিবেদক;নিউজরুমবিডিঃ কণ্ঠশিল্পী সাজিয়া সুলতানা পুতুল গান গাওয়ার পাশাপাশি আরও বেশকিছু কাজ করেন। এই যেমন তিনি উপস্থাপনা আবার লেখালেখিও করেন। বেশ কয়েক বছর ধরেতো নিয়মিতই বই প্রকাশ করে আসছেন এই গায়িকা। তারই ধারাবাহিকতায় এবারের অমর একুশে গ্রন্থমেলায়ও থাকছে তার বই। অমর একুশে গ্রন্থমেলায় ২০ এ সালের বইমেলাতে পুতুলের প্রকাশিতব্য উপন্যাসের নাম ‘কালো গোলাপের ভিতর থেকে উৎসারিত আলোবৃত্তান্ত’।

উপন্যাসটি প্রকাশ করছে তাম্রলিপি প্রকাশনী। সমাজে একজন ফর্সা নারী যতোটুকু মূল্যায়ন পায় একজন কালো বর্ণের নারী তাতো পায়ই না বরং  তার চেয়ে দ্বিগুণ অবহেলিত হয়, ‘কালো গোলাপের ভিতর থেকে উৎসারিত আলোবৃত্তান্ত’ উপন্যাসে এ বিষয়টি উঠে এসেছে বলে জানান পুতুল।

পুতুল বললেন, ‘ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই বইটি মেলায় পাওয়া যাবে বলে আশা করছি। পুরো জানুয়ারি মাস বইটির নানা বিষয় ফেসবুকে শেয়ার করবো। জানুয়ারির প্রতি সপ্তাহে একদিন এই উপন্যাস নিয়ে আমার ভাবনা বিনিময় করবো, পড়ে শোনাবো অংশবিশেষ।’

২০১৬ সালে পুতুলের লেখা প্রথম বই প্রকাশিত হয়। কবিতার বইটির নাম ছিল ‘পুতুল কাব্য উপক্রমণিকা’। এরপর ২০১৭ সালে ‘পুতুল কাব্য দ্বিতীয় অধ্যায়’ প্রকাশিত হয়। এরপর তার লেখা দুটি উপন্যাস হলো ‘একটি মনস্তাত্ত্বিক আত্মহনন ও তার পুতুলকাব্যিক প্রতিবেদন’ ও ‘জ্যোৎস্নারাতে বনে যেভাবে আমাদের যাওয়া হয়ে ওঠে না’। এবার আসছে নতুন উপন্যাস।

Tags

Related Articles

Close