ক্রিকেটক্রিকেটখেলাধূলা

নারাইন কে রেখে বিশ্বকাপের দল ঘোষণা ও.ইন্ডিজের

Sunil Narineজেড.আই জহিরঃ অবৈধ বোলিং অ্যাকশনের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং নিষিদ্ধ সুনিল নারাইনকে রেখে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। স্কোয়াডে ডাক পেয়েছেন বিতর্কিত খেলোয়াড় ডোয়াইন ব্রাভো ও কাইরন পোলার্ড। মার্চে ভারতে অনুষ্ঠিত আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার ড্যারেন স্যামি।
 
শুক্রবার টি-টুয়েন্টি বিশ্বকাপ কে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ক্রিকেট বোর্ড। ২০১২ সালের বিশ্বকাপ জয়ী দলের ১১ জন সদস্য আছেন এবারের চূড়ান্ত দলে। বাকি চার জন হলেন জেসন হোল্ডার, সুলিমান বেন, জেরোম টেইলর ও আন্দ্রে ফ্লেচার। দলে ডাক পেয়েছেন বিতর্কিত খেলোয়াড় ডোয়াইন ব্রাভো ও কাইরন পোলার্ড। সাথে থাকছেন অবৈধ বোলিং অ্যাকশেন দায়ে অভিযুক্ত তারকা খেলোয়াড় সুনিল নারিন।
 
উল্লেখ্য বিগত ৭ নভেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচে সুনিল নারাইনের বোলিং অ্যাকশন সন্দেহজনক মনে হয় আম্পায়ারদের। এর আগে ২০১৪ সালে চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে পরপর দুই ম্যাচে তার বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্নবিদ্ধ হন আম্পিয়ার। সেবার পরীক্ষায় নারাইনের বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণিত হয়েছে বলে জানায় আইসিসি। ১৭ নভেম্বর লাফবরো বিশ্ববিদ্যালয় ল্যাবে পরীক্ষা দিয়েছিলেন অ্যাকশনের। পরীক্ষায় দেখা যায়, এই স্পিনারের সব ধরনের ডেলিভারিই ১৫ ডিগ্রির অনুমোদিত সীমা ছাড়ায়। যার পরণায় গত বছরের ওয়ানডে বিশ্বকাপ দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন নারাইন।
 
আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষ দল ওয়েস্ট ইন্ডিজের গ্রুপে রয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। তাদের সঙ্গে যোগ দেব প্রথম রাউন্ড পার হয়ে আসা একটি দল। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপের প্রস্তুতি নেবে ওয়েস্ট ইন্ডিজ। ১৬ মার্চ ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে দলটি।
 
ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: ড্যারেন স্যামি (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, সুলিমান বেন, ড্যারেন ব্রাভো, ডোয়াইন ব্রাভো, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, জেসন হোল্ডার, সুনিল নারাইন, কাইরন পোলার্ড, দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, লেন্ডল সিমন্স, জেমস টেইলর।
Tags

Related Articles

Close