বিনোদন

সবার মতো আমারও স্বপ্নের চরিত্র রয়েছে II জয় চৌধুরী

joy

সম্প্রতি শপথ গ্রহন হয়ে গেলো চলচ্চিত্র সমিতির নবনির্বাচিত কমিটির। নবনির্বাচিত কমিটির সদস্যদের একজন হলেন জয় চৌধুরী। তিনি শিল্পী সমিতির সর্বকনিষ্ঠ সদস্য হয়েও রেকর্ড ধারী ভোট পেয়ে কার্যকরী পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন। শিল্পী সমিতি এবং ক্যরিয়ার নিয়ে তার সাথে কথা বলেছেন রাফিউজ্জামান রাফি।

শিল্পী সমিতির নির্বাচিতগণের মধ্যে আপনিই সর্বকনিষ্ঠ।আর আপনিই জয়ী হয়েছেন রেকর্ড ধারী ভোট পেয়ে। তার মানে শিল্পীদের অসম্ভব ভালবাসা এবং আকুন্ঠ সমর্থন রয়েছে আপনার প্রতি। এ বিষয়ে কিছু বলুন। 

হ্যা, নির্বাচিত হয়ে খুবই ভাল লাগছে। শিল্পী সমতির নির্বাচিতদের আমি সবার ছোট। কিন্তু আমাকে সবাই ভালবেসে ভোট দিয়েছেন। সবার এই ভালবাসায় আমি সত্যি আপ্লুত।

 

অভিনেতাদের নেতা হলেন এবার। অভিনেতাদের নেতা হওয়ার কথা কেন মনে হলো?

হাহাহা…, আমি নেতা না, আমি একজন শিল্পী। আমি সংগঠন করতে ভালবাসি। আর আমি যেহেতু শিল্পী সেহেতু শিল্পীদের সঙ্গঠনের একজন হতে চেয়েছি। কারণ এর মাধ্যমে শিল্পীদের জন্য কাজ করার সুযোগ রয়েছে, শিল্পীদের সমস্যা তুলে ধরার এবং সমাধানের সুযোগ আছে।

 

অধিকাংশ অভিনেতা অভিনেত্রীদেরই দেখা যায় ক্যারিয়ারের শুরুতে সংগঠনে জড়ায় না। একটি নির্দিষ্ট সময় এগুলো এড়িয়ে চলে। অথচ আপনি শুরুতেই সাঙ্গঠনিক দ্বায়িত্ব কাধে তুলে নিলেন। 

আসলে সব শিল্পীরাই শিল্পীদের নিয়ে ভাবেন। কেউওই এড়িয়ে যান না। তবে কেউ প্রত্যক্ষভাবে পাশে থাকেন আর কেউ পরোক্ষভাবে পাশে থাকেন।

 

সমিতির কাজে সময় দিতে গিয়ে ক্যরিয়ার যদি হুমকির মুখে পড়ে?

সবার আগে আমি সিনেমার মানুষ। আমার ক্যারিয়ার সিনেমা কেন্দ্রিক আর যে সংগঠনে আছি সেটাও শিল্পীদের জন্য। অভিনয় আমার পেশা আর শিল্পীদের জন্য কাজ করা আমার দায়বদ্ধতা। আশা করি সমস্যা হবে না।

jor

 

আচ্ছা এবার ক্যারিয়ার নিয়ে কথা বলি। বর্তমান ব্যস্ততা কি নিয়ে? 

মাত্রই নির্বাচন  শেষ করলাম। এ কদিন নির্বাচন নিয়েই ব্যস্ত ছিলাম। এখন আপাতত ফ্রী। হাতে বেশ কয়েকটি ছবির কাজ ছিল । ওগুলোর শুটিং করে এসেছি। এখন অন্যান্য কাজ চলছে। আর আমি পরবর্তী কাজগুলো নিয়ে ভাবছি।

 

আপনার এ পর্যন্ত যাদের সাথে কাজ করেছেন তাদের মধ্যে সহশিল্পী হিসেবে কার সাথে কাজ করতে সবচেয়ে বেশি স্বাচ্ছন্দ বোধ করেছেন বা করেন? 

আমি এ পর্যন্ত ১১ টি সিনেমায় কাজ করেছি। সবার সাথেই কাজ করতে স্বাচ্ছন্দ বোধ করেছি। কারণ এ পর্যন্ত যাদের সাথে কাজ করেছি তারা সবাই এডুকেটেড এন্ড হেল্পফুল।

 

প্রত্যেক অভিনেতা অভিনেত্রীরই স্বপ্নের চরিত্র থাকে। আপনার স্বপ্নের চরিত্র কি? 

সবার মতো আমারও স্বপ্নের চরিত্র রয়েছে। আর তা হলো ক্রেজী লাভার এবং এন্ট্রি হিরো তবে ভিলেন না। আমি এমন চরিত্রের অপেক্ষায় আছি।

 

অভিনয়ে আপনার আইডল কে? 

অভিনয়ে আমার আইডল আমাদের সবার প্রিয় নায়ক সালমান শাহ। আমি উনার অভিনয় দেখে অনুপ্রাণিত হই।

Tags

Related Articles

Close