জাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

আবারো প্রশ্ন ফাঁস , এবার ইংরেজি প্রথমপত্র

নিউজরুম ডেস্কঃproshno-fash-364x245 এসএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসকারীদের ধরিয়ে দিতে পাঁচ লাখ টাকা পুরস্কার ঘোষণা করার পরদিন ইংরেজি প্রথমপত্রের প্রশ্নও ফাঁস হয়েছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বাংলা প্রথমপত্র এবং শনিবার বাংলা দ্বিতীয়পত্রের প্রশ্ন ফাঁস হয় পরীক্ষার আগে আগে। প্রথম দিন ২৪ মিনিট এবং দ্বিতীয় দিন ৪৫ মিনিট আগে।

এবার এসএসসি পরীক্ষায় ৩০ মিনিট আগে শিক্ষার্থীদের হলে ঢোকা বাধ্যতামূলক ছিল। ফলে এই দুই পরীক্ষার প্রশ্ন সামাজিক মাধ্যমে এলেও সেটি পরীক্ষার্থীদের কাছে গেছে কিনা সেটি নিশ্চিত নয়।

এর মধ্যে রোববার শিক্ষামন্ত্রী প্রশ্ন ফাঁসকারীদের ধরিয়ে দিলে পাঁচ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন। সেইসঙ্গে গঠন করা হয় ১১ সদস্যের তদন্ত কমিটি। কিন্তু কোনোটিই কাজে আসেনি।

এর মধ্যেই সোমবার ইংরেজি প্রথমপত্র পরীক্ষা শুরুর প্রায় দুই ঘণ্টা আগে ‘ক’ সেটের প্রশ্ন হোয়াটসঅ্যাপের একটি গ্রুপে ফাঁস করা হয়। এই প্রশ্নটি ফাঁস করা হয়, ‘English 1st part 2018’ নামের একটি গ্রুপে। এরপর ফেসবুকসহ অন্যান্য সামাজিক মাধ্যমে প্রশ্নটি ছড়িয়ে যায়।

পরে পরীক্ষা শেষে দেখা যায়, সামাজিক মাধ্যমে আসা প্রশ্নটির সঙ্গে পরীক্ষায় আসা প্রশ্নের মিল রয়েছে।

তবে ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার প্রশ্নফাঁসের অভিযোগ অস্বীকার করেছেন। তিনি আরটিভি অনলাইনকে বলেন, ‘প্রশ্নফাঁসের কোনো ম্যাসেজ আমাদের কাছে আসেনি। এ তথ্যের কোনো সত্যতা পাইনি এখনো।’

Related Articles

Close