ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

সখিপুরে পুণর্মিলনী অনুষ্ঠান উদযাপিত

16নিজস্ব প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: টাঙ্গাইলের সখিপুরে বানিয়ারছিট সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুণর্মিলনী অনুষ্ঠান উদযাপিত হলো আজ শুক্রবার। প্রতিষ্ঠানটির প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন “সোনার বাংলা প্রাক্তন ছাত্র-ছাত্রী সংসদ” এ পুণর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

শুক্রবার ভোর না হতেই শুরু হয় প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণা। ধীরে ধীরে বাড়তে থাকতে উৎসবের আমেজ। প্রতিষ্ঠানটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সম্মুখে অনুষ্ঠানটির উদ্বোধনী ঘোষণা দেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক এ.কে. ফজলুল হক। এর পর থেকেই শুরু হয় একের পর এক আনুষ্ঠানিকতা। প্রাক্তন শিক্ষার্থীদের সরব উপস্থিতিতে চারদিক মেতে উঠে আনন্দ বন্যায়। সাবেক সহপাঠীদের সাথে হইহোল্লায় প্রাণবন্ত হয়ে উঠে বিদ্যালয় প্রাঙ্গণ। উৎসাহ উদ্দীপনায় চলতে থাকে গ্রুপ সেলফি, আড্ডা আর খাবারের প্যাকেট হাতে মাঠের মধ্যেই খাওয়া দাওয়া। সব মিলিয়ে এক অন্য রকম দৃশ্য!

m12সারাদিনব্যাপী ক্রীড়ানুষ্ঠানের মধ্যে উল্লেখযোগ্য ছিল বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে দৌড় প্রতিযোগিতা, উচ্চ লম্ফ প্রতিযোগিতা, ছেলেদের ভলিবল খেলা সহ নানা আয়োজন। মেয়েদের জন্যও ছিল পৃথক ক্রীড়ানুষ্ঠান।

দ্বিতীয় পর্বে মূল আকর্ষণ ছিল বিদ্যালয়টির বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের লেখায় সমৃদ্ধ সাহিত্য সাময়িকী “ঊষা”র মোড়ক উন্মোচন। মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আইইবি’র ভাইস প্রেসিডেন্ট ও ডেসকো’র পরিচালনা  পর্ষদের সদস্য ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি সখিপুর উপজেলা শাখার সভাপতি মো. শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. সাইফুল্লাহ, বাংলাদেশ আওয়ামীলীগ সখিপুর উপজেলা শাখার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান শরীফ পান্না, বানিয়ারছিট সোনার বাংলা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ ফজলুল কাদের, স্থানীয় সমাজসেবক লিটন আহমেদ আকাশ, স্থানীয় ইউপি সদস্য মো. কিসমত মিয়া প্রমুখ।

সোনার বাংলা প্রাক্তন ছাত্র-ছাত্রী সংসদের সভাপতি শাহরিয়ার রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহরিয়ার আবেদ শরীফ এবং সাদ্দাম হোসেন উদয়ের সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিগণ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ বলেন, সোনার বাংলা প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে এত সুন্দর অনুষ্ঠান সত্যিই প্রশংসনীয়। তিনি বলেন, ‘আমি চাই সখিপুর বাসাইলের প্রতিটি গ্রাম শিক্ষার আলোয় আলোকিত হোক। সখিপুর বাসাইলে শিক্ষার হার যেন শতভাগে উন্নীত হয় – এটাই আমার লক্ষ্য।”  এসময় তিনি দুর্নীতিমুক্ত ও আলোকিত সখিপুর বাসাইল গড়ে তুলতে কাজ করে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

40অনুষ্ঠানের প্রধান আলোচক ও প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক এ.কে. ফজলুল হক বলেন, বিদ্যালয়টি থেকে উত্তীর্ণ হয়ে বিভিন্ন সেক্টরে কাজ করে আলো ছড়াচ্ছে এ প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীরা। তাদেঁর এ পুণর্মিলনী অনুষ্ঠান নি:সন্দেহে একটি ভালো আয়োজন- যা বিদ্যালয়ের জন্যও হিতকর। অনুষ্ঠানে অন্যান্য বক্তারাও সুন্দর ও সুশৃংখল অনুষ্ঠান আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।

সোনার বাংলা প্রাক্তন ছাত্র-ছাত্রী সংসদের সভাপতি শাহরিয়ার রিপন বলেন, বিদ্যালয়ের সার্বিক উন্নয়নকল্পে বিদ্যালয়টির সাথে দৃঢ় বন্ধনে আবদ্ধ থাকার লক্ষ্যে গঠিত সোনার বাংলা প্রাক্তন ছাত্র-ছাত্রী সংসদ ভবিষ্যতেও এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করবে এবং বিদ্যালয়ের কল্যাণে কাজ করে যাবে।

আলোচনা অনুষ্ঠান শেষে সঙ্গীতানুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন রেডিও টেলিভিশনের শিল্পীবৃন্দ।

Related Articles

Close