ক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

১ম টি-টোয়েন্টিতে টাইগারদের দাপুটে জয়

মাশরাফি-রিয়াদের উল্লাসক্রীড়া প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: ওয়ানডের জয়ের ধারা বজায় রেখে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিও জিতে নিলেন টাইগাররা। মিরপুর শের ই বাংলা জাতীয় স্টেডিয়ামে স্বাগতিক জিম্বাবুয়েকে আজ প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৪ উইকেটে হারিয়েছেন মাশরাফিরা।

প্রথমে টসে জিতে সফরকারীদের ব্যাটিং এ আমন্ত্রণ জানান টাইগার দলপতি মাশরাফি। বাংলাদেশ দলের বোলারদের সামনে ২০ ওভার খেলতে পারেনি জিম্বাবুয়ে। ১৯.২ ওভার ব্যাট করে তারা সংগ্রহ করেন ১৩১ রান।

শুরুতেই জিম্বাবুয়ে শিবিরে আঘাত হানেন টাইগার অধিনায়ক মাশরাফি। সিকান্দার রাজাকে ব্যক্তিগত ৪ রানে মিড অফে লিটনের ক্যাচ বানিয়ে বিদায় করেন বাংলাদেশের সেরা এই পেসার।

আল-আমিন বোলিংয়ে এসে তৃতীয় বলেই বিদায় করেন রেগিস চাকাভাকে। মাশরাফি নিজের দ্বিতীয় ওভারে এসে সাজঘরে ফেরান এল্টন চিগুম্বুরাকে।

এরপর জিম্বাবুয়েকে চাপে ফেলেন নাসির হোসেন। ৩৮ রানের মধ্যেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে জিম্বাবুয়ে।

কিন্তু জিম্বাবুয়েকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেন ওয়ালার। মাঠে নেমেই ঝোড়ো ব্যাটিংয়ে প্রতিরোধ গড়েন তিনি। ৫টি ছক্কা ও ৩টি চারে মাত্র ২০ বলে তুলে নেন ফিফটি। দলীয় ১২২ রানে তিনি ব্যক্তিগত ৬৮ রান করে সাজঘরে ফিরেন। এরপর জিম্বাবুয়ের ইনিংস আর বেশিদূর এগোয়নি।

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান আসে ওয়ালারের ব্যাট থেকেই। তার ৩১ বলের ইনিংসে ছিল ৬টি ছক্কা ও ৪টি চারের মার।

বাংলাদেশের পক্ষে অধিনায়ক মাশরাফি, আল-আমিন, মুস্তাফিজ ও অভিষিক্ত জুবায়ের ২টি করে উইকেট নেন। আর নাসির ও মাহমুদউল্লাহ প্রত্যেকে নেন ১টি করে উইকেট।

১৩২ রানের লক্ষ্য খুব একটা সহজও ছিলনা। কারণ ৮০ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। তবে দায়িত্বশীল ব্যাটিংয়ে স্বাগতিকদের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মাহমুদউল্লাহ। আর ৬ উইকেট হারিয়ে ১৪ বল বাকি থাকতেই দলপতি মাশরাফির ছক্কায় জয় নিশ্চিত হয় টাইগারদের।

দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন তামিম ইকবাল। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রানে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ। এ ছাড়া সাব্বির রহমান ১৮, নাসির হোসেন ১৬ ও লিটন দাস করেন ১৭ রান। আর মাশরাফি ১২ বলে ২টি চার ও একটি ছক্কায় ১৫ রানের জমকালো এক ইনিংস খেলে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ১৯.৩ ওভারে ১৩১ (ওয়ালার ৬৮, আরভিন ২০, উইলিয়ামস ১৫; মুস্তাফিজ ২/১৬, মাশরাফি ২/২০, আল-আমিন ২/২০, জুবায়ের ২/২০)
বাংলাদেশ: ১৭.৪ ওভারে ১৩৬/৫ (তামিম ৩১, মাহমুদউল্লাহ ২২*, সাব্বির ১৮, লিটন ১৭, মাশরাফি ১৫*; ক্রেমার ৩/২৯, চিসোরো ২/১৫)।

ফল: বাংলাদেশ ৪ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: ম্যালকম ওয়ালার।

Related Articles

Close