বাংলাদেশসর্বশেষ নিউজ

‘বঙ্গবন্ধুকে হত্যা করে দেশের সংবিধানকে হত্যা করা হয়েছিল’

ru progressive teacher's human chain pic 21.08 (2)শফিকুল ইসলাম, রাবি প্রতিনিধি : ‘আগস্ট আমাদের জন্য শোকাবহ মাস। এই মাসে ইতিহাসের চরম নির্মমতাগুলো সংগঠিত হয়েছে। এই মাসে জন্ম হয়েছে ভারত-পাকিস্তানের। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধুকে হত্যা করে শুধু একটি মানুষকে নয়, একটি দেশ, একটি জাতি, তথা দেশের সংবিধানকে হত্যা করা হয়েছিল।’

একুশ আগস্টের গ্রেনেড হামলায় জড়িত ও মদদদাতাদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে এসব কথা বলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।

সোমবার বেলা সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ এ মানববন্ধন করে।

মানববন্ধনে উপাচার্য আরো বলেন, ‘২০০৪ সালের ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার লক্ষ্যে গ্রেনেড হামলা চালানো হয়েছিল এই আগস্টে। এর মাধ্যমে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে নিশ্চিহ্ন করে দিতে সবরকম চেষ্টা চালানো হয়েছে। কিন্তু তারা সফল হতে পারেনি।’ এ সময় ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের দ্রুত শাস্তি নিশ্চিতের দাবি জানান তিনি।

সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক রবিউল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক রকিব আহমদ, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. চিত্তরঞ্জন মিশ্র প্রমুখ।

এসময় বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

Tags

Related Articles

Close