বাংলাদেশসর্বশেষ নিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদী মানব বন্ধন

human chain 2.11বিশেষ প্রতিবেদক, নিউজরুমবিডি.কম : চাঞ্চল্যকর দীপন হত্যাকান্ডের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে প্রতিবাদী মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থী, লেখক ও নাগরিকবৃন্দ।

বেলা ১১ টায় শুরু হওয়া এ প্রতিবাদী মানববন্ধনে সাধারণ শিক্ষার্থী – শিক্ষক মন্ডলী সহ বিভিন্ন পেশার হাজার মানুষ উপস্থিত ছিলেন। আন্দোলনের প্রতি সংহিত প্রকাশ করতে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

মানববন্ধনে সংহিত জানাতে এসে অধ্যাপক মুনতাসির মামুন বলেন-‘সরকারি দলে যারা অবাঞ্ছিত কথা বলেন তারা সুস্থ রুচির পরিচয় দিচ্ছেন না। আমরা সরকার বে ক্ষমতায় এনেছি সমর্থন দিয়েছি অসাম্প্রদায়িক, মৌলবাদ-জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ গড়তে। যদি সেটা না হয় তবে ভাবার সময় এসেছে। আমলা নির্ভরতা কোন সরকারকে জনপ্রিয় করে না।’ এসময় তিনি আরো বলেন যাদের উপর হামলা আসছে কোন না কোনভাবে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্য। তিনি সরকারের প্রতি হুশিয়ারি দিয়ে বলেন-‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমর্থন ছাড়া বাংলাদেশে কারো পক্ষে ক্ষমতায় থাকা সম্ভব না।’

মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গণজাগরণ মঞ্চের মুখ্যপাত্র ইমরান এইচ সরকার। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মনতাজুর রহমান, সিরাজুস সালেকীন, নাবিদ জোনায়েদ, নুরুজ্জামান, রফিকুল্লাহ সোবহান, কানিজ ফাতেমা কাওছার, মোস্তফা আল মামুন, আহমেদ চৌধুরী, প্রমুখ।

Tags

Related Articles

Close