ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষককে হুমকি: ঘটনায় তদন্ত কমিটি গঠন

rabiশফিকুল ইসলাম, রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষককে হুমকির ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গত বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৪৬৬তম সিন্ডিকেট সভায় তিন সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়। প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। নাম প্রকাশে অনিচ্ছুক এক সিন্ডিকেট সদস্য এ বিষয়টি নিশ্চিত করেছেন।
হুমকিপ্রাপ্ত শিক্ষক হলেন- বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস।
বিভাগ সূত্র ও অভিযোগের ভিত্তিতে জানা যায়, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মুসতাক আহমেদ সম্প্রতি বিভাগের অ্যাকাডেমিক কমিটির বৈঠকে সহকর্মী সহযোগী অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাসকে হত্যার হুমকি দেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মিজানউদ্দিন বরাবর মুসতাক আহমেদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী দুলাল চন্দ্র।
পরে মুসতাক আহমেদও একটি লিখিত অভিযোগ দেন। পাল্টাপাল্টি অভিযোগের ভিত্তিতে গত ৮ জুন বিভাগের একাডেমিক কমিটির বৈঠকে দুই শিক্ষকের মধ্যে লিখিতভাবে মীমাংসা হয়ে যায় এবং একটি কপি উপাচার্য বরাবর দেয়া হয়। বুধবার ৪৬৬ তম সিন্ডিকেটে এ বিষয়টি এজেন্ডাভূক্ত করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।
তদন্ত কমিটিতে সিন্ডিকেট সদস্য অধ্যাপক মো. আখতার ফারুককে আহ্বায়ক করে আইন অনুষদের ডীন আবু নাসের মো. ওয়াহিদ ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুনকে সদস্য করা হয়েছে।
এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. আখতার ফারুক বলেন, ‘উপাচার্য বরাবর ওই দুই শিক্ষকের দেয়া পাল্টা-পাল্টি অভিযোগের বিষয়টি খতিয়ে দেখতে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’
গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মুসতাক আহমেদ বলেন, ‘কিছু দিন আগে বিভাগের একাডেমিক কমিটির বৈঠকে একটি ঝাঁমেলা হয়েছিলো। পরবর্তী বৈঠকে বিষয়টি মীমাংসাও হয়ে যায়। কিন্তু তারপরও কেনো তদন্ত কমিটি গঠন করা হলো সেটা আমার জানা নেই।’ তবে সহযোগী অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাসের সাথে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

Related Articles

Close