ক্রিকেটক্রিকেটখেলাধূলা

কিউইদের কাছে ৭০ রানে হেরেছে পাকিস্তান

during the One Day International match between New Zealand and Pakistan at Basin Reserve on January 25, 2016 in Wellington, New Zealand.

জেড.আই জহিরঃ নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে স্বাগতিকদের কাছে ৭০ রানে হেরেছে সফরকারীরা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮০ রান সংগ্রহ করে। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৬ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১০ রানের বেশি করতে পারেনি সফরকারী পাকিস্তান। ফলে হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করল পাকিস্তান।

সোমবার ওয়েলিংটনে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয় নিউজিল্যান্ড ও পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। স্বাগতিকরা নির্ধারিত ওভারে ২৮০ রানের চ্যালেঞ্জিং স্কোর দাড় করে। কিউইদের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ৮২ রান করেন হেনরি নিকোলস। এ ছাড়া মিশেল স্যান্টার ৪৮ ও ম্যাট হেনরি অপরাজিত ৪৮ রানের ইনিংস খেলেন। বল হাতে পাকিস্তানের সেরা বোলার মোহাম্মদ আমির। তিনি ৮.১ ওভার বল করে মাত্র ২৮ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। আনোয়ার আলীও ৩ উইকেট নিয়েছেন। ২টি উইকেট নেন মোহাম্মদ ইরফান।

২৮১ রানের জবাবে ব্যাট হাতে পাকিস্তানের বাবর আজম সর্বোচ্চ ৬২ রান করেন। এছাড়া মোহাম্মদ হাফিজ করেন ৪২ রান, সরফরাজ আহমেদ ৩০ রান করেন। নিউজিল্যান্ডের পক্ষে জয়ের মূল কাজটা সারেন ট্রেন্ট বোল্ট। তিনি ৯ ওভার বল করে ১ মেডেনসহ ৪০ রান দিয়ে ৪ উইকেট নেন। ৩ উইকেট নেন গ্রান্ট এলিয়ট। ১টি করে উইকেট নেন সান্টার, উইলিয়ামসন ও কোরি অ্যান্ডারসন।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের হেনরি নিকোলস। ২৮ জানুয়ারি দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুটি দল।

Tags

Related Articles

Close