বাংলাদেশসর্বশেষ নিউজ

উন্নয়ন কার্যক্রমের জন্য ২৫০ কোটি টাকা বরাদ্দ পেলেন মেয়র সাঈদ খোকন

নিউজরুমবিডি.কম: রাস্তাঘাট, নর্দমা ও ফুটপাতের উন্নয়ন কার্যক্রমের জন্য ২৫০ কোটি টাকা বরাদ্দ পেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন পাঁচটি অঞ্চলের ক্ষতিগ্রস্ত সিসি সড়ক, নর্দমা ও ফুটপাত উন্নয়ন’ শীর্ষক প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়েছে।

স্থায়ীয় সরকার বিভাগের আওতায় বরাদ্ধকৃত এ অর্থের মধ্যে সরকারের নিজস্ব তহবিল থাকছে ১৭৫ কোটি টাকা, আর সংস্থার নিজস্ব তহবিল থাকছে ৭৫ কোটি টাকা। প্রকল্পের মেয়াদকাল ধরা হয়েছে চলতি বছরের জুলাই থেকে ২০১৭ সালের জুন পর্যন্ত।

এই প্রকল্পের প্রধান প্রধান কার্যক্রমগুলো হচ্ছে, ১৬৯ কিলোমিটার রাস্তা উন্নয়ন, ১৮৭ দশমিক ৬৩ কিলোমিটার নর্দমা নির্মাণ ও ২৫ দশমিক ১৯ কিলোমিটার ফুটপাত উন্নয়ন। প্রকল্পটি বাস্তবায়িত হলে এলাকার ক্ষতিগ্রস্ত রাস্তা, নর্দমা ও ফুটপাত উন্নয়নের মাধ্যমে নাগরিক সুবিধা বৃদ্ধি, যানজট হ্রাস, নিরাপদে যানবাহন ও পথচারীদের চলাচলের সুবিধা সৃষ্টি হবে এবং জলাবদ্ধতা দূরীকরণ, পরিবেশগত ও আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন করা সম্ভব হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় ৫৭টি ওয়ার্ড রয়েছে। এর আওতায় ৯৫৫ কিলোমিটার রাস্তা, ৪৫৯ কিলোমিটার খোলা নর্দমা, ৪৬৬ কিলোমিটার পাইপ নর্দমা এবং ২১৭ কিলোমিটার ফুটপাত রয়েছে।

 

Related Articles

Close