জাতীয়বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

দ্রুত প্রধান নির্বাচন কমিশনারে পদ ত্যাগ চায় বিএনপি : রুহুল কবীর রিজভী

tan bnp 9 febমুক্তার হাসান, টাঙ্গাইল থেকে: প্রধান নির্বাচন কমিশনার নির্বাচিত আওয়ামীলীগ সমর্থিত জনতার মঞ্চের নেতা নুরুল হুদার দ্রæত পদ ত্যাগ চায় বিএনপি। সাধারণ মানুষের ভোটের অধিকার রক্ষার নামে সরকারের লোক দেখানো এই নির্বাচন কমিশন গঠণ করে সরকারের ক্ষমতায় থাকার একটি ষড়যন্ত্র করছে । সরকার সমর্থিত এ নির্বাচন কমিশনার দিয়ে সাধারণ মানুষের ভোটের অধিকার রক্ষা পাবেনা, হবেনা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন বলে বিএনপি দ্রæত এ নির্বাচন কমিশনারের পদ ত্যাগ চায়।

বুধবার দুপুরে ১৯৮৭ সালে বর্ধিত বাস ভাড়া আন্দোলনে নিহত আবু রায়হান জগলুর ৩০তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে টাঙ্গাইল শহীদ মিনার প্রাঙ্গণে জেলা ছাত্রদল আয়োজিত স্মরণ সভায় জাতীয়তাবাদী বিএনপির নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবীর রিজভী এ সব কথা বলেন।

এ সময় তিনি বলেন, ছাত্রলীগ ও যুবলীগকে সরকার লেলিয়ে দিয়েছে বিএনপির হরতালসহ বিভিন্ন কর্মসূচি পন্ড করতে। হল ও জমিদখল এবং টেন্ডারবাজিতে জড়িয়ে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা নিজেরা নিজেদের হত্যা করছে।

তিনি আরো বলেন, এ সরকারের নিয়ন্ত্রণে বিচারিক আগ্রাসন চলছে। বিএনপি চেয়ারপারসনসহ প্রতিটি নেতাকর্মী এ আগ্রাসনের শিকার। মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে প্রতিটি নেতাকর্মীকে। এর ফলে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসনকে আদালতে হাজিরা দিতে গিয়ে না খেয়ে সারাদিন অপেক্ষা করতে হয়। তিনি আরো বলেন, বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিল বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। আওয়ামীলীগ সরকারের হাতে আজ গণতন্ত্র ভূলন্ঠিত। এর ফলে গণমাধ্যম হারিয়েছে তার স্বাধীনতা। ভোটের অধিকার প্রতিষ্ঠান আর গণমাধ্যমের স্বাধীনতা ফিরিয়ে আনতে দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান করেন তিনি।

এ সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপি নির্বাহী কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক এডভোকেট আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবলু, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম।

জেলা ছাত্রদল সভাপতি খন্দকার রাশেদুল আলম রাশেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান খান শফিক এর অনুষ্ঠান সঞ্চালনায় সভার প্রধানবক্তা ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শামসুল আলম তোফা, সাংগঠনিক সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক মিয়া মোঃ রাসেল, করিম সরকার, নিহত আবু রায়হান জগলুর ছোট ভাই মির্জা রফিক প্রমুখ।

উল্লেখ্য, ১৯৮৭ সালের ৮ ফেব্রæয়ারি বর্ধিত বাসা ভাড়া আন্দোলেন নিহত হন টাঙ্গাইল জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মির্জা আবু রায়হান জগলু।

Related Articles

Close